rockland bd

উলিপুরে উদীচী শিল্পীগোষ্ঠীর ২১তম সম্মেলন অনুষ্ঠিত

0

উলিপুরে উদীচী শিল্পীগোষ্ঠীর ২১তম সম্মেলন অনুষ্ঠিত

উপজেলা প্রতিনিধি, উলিপুর
রবিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
কুড়িগ্রামের উলিপুরে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর উলিপুর শাখার ২১তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
কবি সুকান্ত ভট্রাচার্যের “বিদীর্ণ করেছি মাটি, দেখেছি আলোর আনাগোনা-শিকড়ে আমার তাই অরন্যের বিশাল চেতনা” কবিতার শব্দ গুচ্ছকে সামনে রেখে শনিবার (১২ জানুয়ারী) বিকালে সংগঠনের কার্যালয় চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি সহযোগী অধ্যাপক (অব.) বাবু হরিগোপাল সরকার এবং কুড়িগ্রাম জেলা কমিটির সাধারন সম্পাদক নেজামুল হক বিলু। এরপর সন্ধ্যায় আলোচনা সভায় মিনহাজ আহম্মেদ মুকুলের সভাপতিত্বে ও সৈয়দা উম্মে হাবিবা পলির সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আইনুল হক তালুকদার, উদীচী জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আকরাম হোসেন, উপজেলা সাধারন সম্পাদক অখিল কুমার দাস, প্রবীন সাংস্কৃতিক কর্মী পার্থ সারথী সরকার, সাংবাদিক লক্ষণ সেন গুপ্ত ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ উপজেলা শাখার সাধারন সম্পাদক প্রণয় সরকার প্রীতম প্রমুখ।
বক্তারা তাদের আলোচনায় অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা সত্যেন সেন ও রনেশ দাসগুপ্তকে শ্রদ্ধাভরে স্মরন করেন।
সভা শেষে উদীচী শিল্পীগোষ্ঠীর শিল্পীরা কবিতা আবৃত্তি, নিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সম্মেলনে মিনহাজ আহম্মেদ মুকুল সভাপতি ও অখিল কুমার দাসকে সাধারন সম্পাদক করে ২৫ সদস্যর কার্যকরী কমিটি ২ বছরের জন্য ঘোষণা করা হয়।

শিমুল দেব/আর এইচ

Comments are closed.