rockland bd

সংরক্ষিত নারী সাংসদের মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের দুই নেত্রী

0

ফরিদপুর প্রতিনিধি
রবিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
সংরক্ষিত নারী সাংসদের মনোনয়ন প্রত্যাশী ফরিদপুর আওয়ামী লীগের দুই নেত্রী। তাঁরা হলেন, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ ও যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান। এর আগে আইভী মাসুদ জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সচিবের দায়িত্ব পালন করেছেন। ঝর্ণা হাসান আগে সদর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
আইভী মাসুদ বলেন, তাঁর জন্ম একটি রাজনৈতিক পরিবারে। তার বাবা ও চাচা বঙ্গবন্ধুর সঙ্গে রাজনীতি করেছেন। তিনি বিয়ে করেছেন রাজনীতি সচেতন একজন মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেনকে। সৈয়দ মাসুদ বর্তমানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এরশাদ বিরোধীন আন্দোলন থেকেই তিনি রাজপথে। নারীদের সংগঠিত করে তিনিই স্বৈরাচার বিরোধী আন্দোলনে নামিয়েছেন। দলের দুর্দিনে মাঠে থেকেছেন।
আইভী মাসুদ বলেন, তিনি ১৯৯৪ সাল থেকে জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। সংরক্ষিত মহিলা সংসদ নির্বচনের তফশিল ঘোষণা করা হলে তিনি দলের কাছে মনোনয়ন চাইবেন। তাঁর প্রত্যাশা দলের প্রতি তাঁর কাজ ও একাগ্রতার মূল্যায়ন তিনি পাবেন।
এদিকে ঝর্ণা হাসান বলেন, তিনি সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হিসেবে আবেদন করবেন। তিনি বলেন, তাঁর স্বামী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাসিবুল হাসান দলের জন্য জেল জুলুম অত্যাচার সহ্য করেছেন। স্বামীর পাশে থেকে তিনি দলের হয়ে কাজ করেছেন। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী তাকে একজন সংরক্ষিত মহিলা সাংসদ হিসেবে মনোনয়ন দিলে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবল চন্দ্র সাহা বলেন, আমরা চাইবো দল ত্যাগী ও সকলের কাছে গ্রহণযোগ্য নারী নেত্রীকেই জননেত্রী শেখ হাসিনা দলের মনোনয়ন দিবেন।
কে এম রুবেল/রাকিব

 

Comments are closed.