rockland bd

ছুটির আমেজ কাটেনি অফিস পাড়ায়

0

বাংলাটুডে রিপোর্ট : তিনদিন ঈদুল ফিতরের ছুটি শেষে অফিস আদালত খুললেও ছুটির আমেজ এখনো কাটেনি। ঈদের আনন্দ স্বজনদের সঙ্গে ভাগ করে নিতে যারা গ্রামে গেছেন, তাদের অনেকেই এখনও ঢাকায় ফেরেননি। আর ছুটি শেষে যারা রোববার অফিস করেছেন, তাদেরও দিনের প্রথম ভাগ কেটেছে ঈদের কোলাকুলি ও কুশল বিনিময় করে। প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ের বিভিন্ন দফতর এদিন যথা নিয়মে সকাল ৯টায় খুলেছে।

তবে ছুটির পর প্রথম কর্মদিবসে উপস্থিতির হার ছিল তুলনামূলকভাবে কম। সকাল ১১টার দিকে সচিবালয়ে ঘুরে অধিকাংশ কক্ষই ফাঁকা দেখা গেছে। অধিকাংশ দফতরের এদিন কর্মকর্তা- কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন মন্ত্রী-সচিবরা।

শুভেচ্ছা বিনিময় চলে ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও। তবে প্রথম দিন হিসেবে বেশ ভিড় ছিলো ব্যাংকগুলোতে। সামনে আরো দুদিন ছুটি থাকায় আগেভাগেই লেনদেন সেরে নিচ্ছেন অনেকে। ঈদের ছুটি শেষে প্রথম কার্যদিবস তবে রয়ে গেছে সেই আমেজ। কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় আর পরস্পর খোঁজ খবর নিয়ে শুরু হয় অফিস। তবে ব্যাংক গ্রাহকদের ভীর ছিলো চোখে পড়ার মতো। ছুটির পর প্রথম দিনে ঝক্কি ঝামেলা ছাড়া লেনদেন করতে পারবেন এমন আশা থাকলেও লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়েছে তাদের।

এদিকে ব্যাংক কর্মকর্তারা বলছেন, একেতো মাস শেষ তার উপর সামনে শুক্র শনিবার বন্ধ থাকায় লেনদেন করতে আসছেন গ্রাহকরা। তারা আশা করছেন, আগামী রোববার থেকে পুরোদমে জমে উঠবে সরকারি বেসরকারি সব প্রতিষ্ঠান।
বাংলাটুডে২৪/আরবি

Comments are closed.