rockland bd

সদরপুরের ফরম পূরণে অতিরিক্ত ফি নেয়ার অভিযোগ

0

ফরিদপুর প্রতিনিধি
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
ফরিদপুরের দরপুর উপজেলার কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে এবং বিভিন্ন শ্রেণীতে নতুন ভর্তির জন্য অতিরিক্ত ফি নেয়ার অভিযোগে আজ বৃহস্পতিবার ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সদরপুর উপজেলা সদরে এক বিক্ষোভ সমাবেশ করে।
পরে তারা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারক লিপি প্রদান করে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পূরবী গোলদার ছাত্রদের শান্তনা দিয়ে অতিরিক্ত ফি না নেয়ার বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে ছাত্ররা বিক্ষোভ স্থগিত।
স্মারক লিপিতে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অভিযোগ করে ২০১৯ সালের এস.এস.সিতে ফরম পূরণে বোর্ড ফি থেকে অতিরিক্ত ১৫শ টাকা ও নতুন শ্রেণীতে ভর্তির জন্য প্রধান শিক্ষকের নির্দেশে ছাত্র-ছাত্রী প্রতি ১৫শ থেকে ২ হাজার টাকা পর্যন্ত অতিরিক্ত ভর্তি ফি নেয়া হচ্ছে। এ বিষয়ে শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের নিকট অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি।
প্রধান শিক্ষক ছাত্রদের বলেন, এই ফি ম্যানেজিং কমিটি কর্তৃক নির্ধারণ করা হয়েছে। আমাদের প্রতিনিধির সাথে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জাফর মিয়ার সাথে কথা হলে তিনি জানান, বোর্ড ফি ছাড়া অতিরিক্ত কোন ফি আদায় করা হয়নি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

কে এম রুবেল/আর এইচ

 

Comments are closed.