rockland bd

দ. আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে দলে ফিরলেন মোহাম্মদ আমির

0

মোহাম্মদ আমির

খেলা ডেস্ক
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
২০১৮ সালে বছরজুড়েই ওয়ানডেতে পাকিস্তান ক্রিকেটের বড় এক হতাশার নাম ছিল মোহাম্মদ আমির। সর্বশেষ এশিয়া কাপের পর দল থেকেই বাদ পড়েন এই বাঁহাতি পেসার। তবে প্রথম শ্রেণির ক্রিকেট আর টেস্টের পারফরম্যান্স দিয়ে আবারও ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন তিনি। পাঁচ ম্যাচ সিরিজের জন্য স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘোষিত ১৬ সদস্যের পাকিস্তান দলে জায়গা করে নিয়েছেন এই তারকা।
১৬ সদস্যের দলে চমক হয়ে এসেছে ব্যাটিং অলরাউন্ডার হুসেইন তালাত, উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান আর টেস্টে দুর্দান্ত খেলা শান মাসুদের নাম। বাদ পড়েছেন ব্যাটসম্যান আসিফ আলি, ফিটনেসের সমস্যার কারণে দলে জায়গা হয়নি পেসার জুনায়েদ খান আর ব্যাটসম্যান হারিস সোহেলের।
গত বছর ওয়ানডেতে উইকেটপ্রতি ১০০.৬৬ গড়ে রান দিয়েছেন আমির। এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচের পর আর ওয়ানডে দলে জায়গাই হয়নি। তবে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করায় প্রধান নির্বাচক ইনজামাম-উল হকের নেতৃত্বাধীন প্যানেল পূর্ণ আস্থা রেখে দলে ফিরিয়েছে তাঁকে। টেস্টে স্বপ্নের মতো একটি বছর কাটালেও টানা ম্যাচ খেলার চাপ থেকে মুক্ত রাখতে পেসার মোহাম্মদ আব্বাসকে দলে অন্তর্ভুক্ত করা হয়নি।

পাকিস্তান দল:
সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হাসান আলি, হুসেইন তালাত, ইমাদ ওয়াসিম, ইমাম-উল হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহীন আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক ও উসমান খান।

আর এইচ

Comments are closed.