rockland bd

চারঘাটে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

0

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
রাজশাহীর চারঘাটে কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। চারঘাট মডেল থানার আয়োজনে মাদক,সন্ত্রাস,জঙ্গীবাদ,বাল্যবিবাহ,মানব প্রচার ও ইভটেজিং এর বিরুদ্ধে গতকাল বুধবার বিকাল ৩টায় চারঘাট উপজেলা হলরুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলামের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) রাজশাহী মাহমুদুল হাসান। এছাড়াও উপস্থিত বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক,চারঘাট-বাঘা সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী,আর এম সির ওসি আইনাল হক। আরো উপস্থিত ছিলেন তদন্ত অফিসার আব্দুল বারী,সাইফুল ইসলাম বাদশা,রায়হানুল হক রানাসহ স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় জনগণ ও সুশীল সমাজের লোকজন।
চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ। কমিউনিটি পুলিশিং হচ্ছে গ্রাম, মহল্লা,পাড়া জনগণের সাথে সু- সর্ম্পক রেখে পারস্পরিক সাহায্য সহযোগিতা করা। চারঘাট থানার বিভিন্ন স্থানে প্রায় সময় অপ্রীতিকর কিছু তুচ্ছঘটনা ঘটে। যা মামলা হিসেবে আমলে না নিয়ে এসব ঘটনাগুলো কমিউনিটি পুলিশিং মাধ্যমে সমাধান করা হয়। এতে করে সাধারণ মানুষ আইনী জটিলতার হাত থেকে বাচঁতে পারে।
অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু। এই বিশ্বাস যাতে জনগণের মধ্যে আস্থাভাজন হয় তার জন্য কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে।
পুলিশের সংখ্যা এতই কম, যা দিয়ে উপজেলার জনগণের শতভাগ নিরাপত্তা দেয়া সম্ভব নয়। তাই কমিউনিটি পুলিশিং দরকার।এসময় তিনি একটি সুষ্ঠ,সুন্দর,মাদকমুক্ত দেশ গড়তে কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সকলের সাহায্য কামনা করেন।

আবুল কালাম আজাদ(সনি)/রাকিব

Comments are closed.