rockland bd

টিপু মুন্শি মন্ত্রী হওয়ায় কাউনিয়া-পীরগাছায় আনন্দের বন্যা

0

টিপু মুন্শি

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি
বুধবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
গার্মেটস ব্যবসায়ী থেকে বাণিজ্য মন্ত্রী হলেন রংপুর-৪ কাউনিয়া-পীরগাছা আসনের টানা তিন বার নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি।
তিনি রংপুরের পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের ঘগেয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা রমজান আলী মুন্শি ও রত্না মুনশির ঘরে জন্ম গ্রহণ করেন।
পোশাক শিল্পের ব্যবসার পাশাপাশি তিনি ছাত্র জীবন থেকে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত। টিপু মুনশি কেন্দ্রীয় আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক।
২০১৪ সালের দশম জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হন। এই রাজনীতিবিদ ২০০৮ ও ২০১৪ সালে রংপুর-৪ আসন থেকে সংসদ সদস্য এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৯৯ হাজার ৯৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ১ লাখ ৪ হাজার ১শ’৭৭ ভোট পান।
উপজেলা আওয়ামীলীগ সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া জানান, গত সোমবার বিকেলে নতুন মন্ত্রিসভায় টিপু মুনশি বাণিজ্য মন্ত্রী হিসেবে শপথ নেন। এর আগে এই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তোফায়েল আহমেদ।
স্বাধীনতার ৪৭ বছর পর এই প্রথম কাউনিয়া ও পীরগাছা তথা রংপুর জেলাবাসীর জনপ্রিয় নেতা টিপু মুন্শি মন্ত্রীত্ব পেলেন। তাঁকে এবার মন্ত্রীত্ব দেয়ার দাবী জানিয়ে আসছিলো কাউনিয়াবাসী।
কাউনিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বলেন, কাউনিয়া-পীরগাছাসহ রংপুর অঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। টিপু মুন্শির মন্ত্রী হওয়ায় কাউনিয়াবাসীর মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।
উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি ডাঃ মাহাফুজার রহমান বসুনিয়া বলেন, এবার টিপু মুন্শি প্রায় ১ লাখ ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। তিনি গত ১০ বছরে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি মন্ত্রী হওয়ায় গোটা রংপুর বিভাগের উন্নয়ন ত্বরান্বিত হবে।

সারওয়ার আলম মুকুল/আর এইচ

Comments are closed.