rockland bd

নতুন মন্ত্রিসভা প্রত্যাখ্যান বিএনপির

0

নতুন মন্ত্রিসভা প্রত্যাখ্যান বিএনপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
মঙ্গলবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভাকে প্রত্যাখ্যান করেছে বিএনপি। সেই সাথে দলটি আন্দোলন চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করেছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা পূর্বে নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছিলাম, কারণ এর সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। বলা যেতে পারে জনগণ পুরোপুরিভাবে নির্বাচন বর্জন করেছে এবং তারা এর ফল মেনে নেয়নি। সুতরাং এমন নির্বাচনের ফলের ভিত্তিতে গঠিত সরকার নিয়ে মন্তব্য করা হাস্যকর বিষয় ছাড়া কিছু না।’
তিনি আরও বলেন, ‘নির্বাচনের ফলের মতো আমরা নতুন সংসদ ও মন্ত্রিসভাকেও পুরোপুরিভাবে প্রত্যাখ্যান করছি। আমরা বিশ্বাস করি এ সরকারের কোনো অধিকার নেই দেশের ১৬ কোটি জনগণকে শাসন করার। জনগণ তাদের নির্বাচিত করেনি ও অনুমোদন দেয়নি।’
মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের এক বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মির্জা ফখরুল এসব কথা বলেন।
তিনি অভিযোগ করেন, শাসক দল শুধুমাত্র ক্ষমতা দখলের জন্য পুরো জাতির সাথে প্রতারণা এবং মুক্তিযুদ্ধের চেতনা ধূলিসাৎ করে দিয়েছে।
বিএনপি এখন কী করবে- এমন প্রশ্নের জবাবে দলটির মহাসচিব বলেন, গণতান্ত্রিক ও উদার দল হিসেবে বিএনপি গণতান্ত্রিক ও জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য তাদের গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাবে।

আর এইচ

Comments are closed.