rockland bd

মিরপুর-উত্তরায় ফের শ্রমিকদের বিক্ষোভ, রাস্তা অবরোধ

0

মিরপুর-উত্তরায় ফের শ্রমিকদের বিক্ষোভ, রাস্তা অবরোধ

ডেস্ক রিপোর্ট, ঢাকা
মঙ্গলবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
সরকারি মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছে পোশাকশ্রমিকরা। মঙ্গলবার সকাল ৯টার পর থেকে তারা মিরপুরের কালশী ও ঢাকা-ময়মনসিংহ সড়কে অবস্থান নেন। তাদের সরিয়ে দিতে একবার ধাওয়া দেয় পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে ২২ তলা পোশাকশ্রমিকরা রাস্তায় অবস্থান নেন। তাদের অবস্থানের কারণে বর্তমানে সড়কটিতে যানচলাচল বন্ধ রয়েছে। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। একবার সরে গেলেও শ্রমিকরা আবার অবস্থান নেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মোবারক করিম বলেন, মজুরি কাঠামো বাস্তবায়নের দাবিতে তারা মূল সড়কে অবস্থান নিয়েছে। ওসি নজরুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করছে। তবে ধাওয়া-পালটাধাওয়ার বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।
এদিকে সকালে ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
এক পর্যায়ে পুলিশ তাদেরকে ধাওয়া দিলে উত্তরার বিভিন্ন সেক্টরের অলিগলিতে ঢুকে যান শ্রমিকরা। তারা গলির ভেতরেই বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকেন। বিক্ষোভের সময় শ্রমিকরা গলির ভেতর বিভিন্ন বাসা-বাড়ি লক্ষ্য করে ঢিলও ছোঁড়ে।
জানা গেছে, ৪ নম্বর সেক্টরের ২০ নম্বর রোডে মূল সড়কে পুলিশের ধাওয়া খেলে অলিতে গলিতে ঢুকে পড়েন শ্রমিকরা। এক পর্যায়ে নানা স্লোগান ও বাসা-বাড়িতে ঢিলও ছোঁড়েন তারা। এতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
উল্লেখ্য, একই দাবিতে রবি ও সোমবারও ওই এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পোশাকশ্রমিকরা।

আর এইচ

Comments are closed.