rockland bd

লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে যুবলীগের সংঘর্ষ, আহত ১০ আটক ১২

0

লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে যুবলীগের সংঘর্ষ, আহত ১০ আটক ১২

লক্ষ্মীপুর প্রতিনিধি
বুধবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
লক্ষ্মীপুরের সদর হাসপাতালে দেলোয়ার হোসেন নামে চিকিৎসারত এক যুবকের ওপর হামলার চেষ্টাকে কেন্দ্র করে পুলিশ ও যুবলীগ নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ পুলিশ ও এক সাংবাদিকসহ অন্তত আহত হয়েছে ১০জন। পুলিশ এ সময় যুবলীগের ১২ নেতাকর্মীকে আটক করেছে।
আজ বুধবার (২ জানুয়ারি) দুপুরে সদর হাসপাতালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শহরে উত্তেজনা বিরাজ করছে। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
হাসপাতাল, পুলিশ ও যুবলীগ সুত্রে জানা যায়, সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের আঠিয়াতলী গ্রামের যুবক দেলোয়ার হোসেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকে হত্যার চেষ্টা মামলায় মঙ্গলবার কারাগার থেকে জামিনে মুক্তি পেয়ে এলাকায় ফেরেন।
বুধবার সকালে সে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান ফজলুর আক্রমন করেন। পরে স্থানীয় আওয়ামীলীগ ও যুবলীগ নেতা কর্মীরা তাকে মারধর করে পুলিশে খবর দেয়। পুলিশ আহত দু’জনকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে শহরের যুবলীগ নেতা-কর্মীরা হাসপাতালে যান। এসময় দেলোয়ারের ওপর হামলার চেষ্টা করেন তারা। পুলিশ তাদের বাধা দিলে এক পর্যায়ে পুলিশের ওপর হামলা ও দুই পক্ষের সংঘর্ষ বাধে।
এতে আহত হন পুলিশ কর্মকর্তা এস আই আব্দুল আলীম, এ এস আই গিয়াস উদ্দিন, সদস্য নয়ন, মেহেদী, সাংবাদিক মীর ফরহাদ হোসেন সুমন, জেলা যুবলীগ সভাপতি সালাহ উদ্দিন টিপু, সদর উপজেলা যুবলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য মাহবুবুর রহমানসহ ১০ জন।
পরে পুলিশ ১০টি মটরসাইকেল জব্দ করে নিয়ে যায়।
ঘটনাস্থল থেকে সদর পশ্চিম উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক নেতা মাহবুবুর রহমান মাহবুব, লক্ষ্মীপুর পৌর যুবলীগের যুগ্ন-আহবায়ক হ্যামেল কারী, মিজানুর রহমান মিজান, ১০ নং ওয়ার্ড যুবলীগের আহবায়ক আজগর, ৮ নং ওয়াড যুবলীগ সভাপতি আফলু, ছাত্রলীগ নেতা আশেক, রোকন, সাইমুন, রনিসহ ১২ জনকে আটক করে।
লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, হাসপাতালে চিকিৎসাধীন একজনের ওপর হামলার চেষ্টা করে দুস্কৃতিকারীরা। এ সময় পুলিশ বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে ১২ জনকে আটক করে। এ বিষয়ে আইনী প্রক্রিয়া চলছে।
উল্লেখ্য ২০১৭ সালের এপ্রিল মাসে দেলোয়ার লাহারকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমানের উপর হামলা করে। ওই মামলায় দেলোয়ার জেলে ছিল। কিছু দিন পূর্বে জেল থেকে বের আজ সকালে আবারও আব্দুল রহমানের উপর হামলা করে।

ইসমাইল হোসেন রবিন/আর এইচ

Comments are closed.