rockland bd

কিমের সঙ্গে ধারণার চেয়েও বৈঠক ভালো হয়েছে: ট্রাম্প

0

বিদেশ ডেস্ক


রাশেদুল হাসান: উত্তর কোরীয় নেতা কিম জং উনের সঙ্গে একান্ত বৈঠক শেষে সাংবাদিকদের ট্রাম্প বলেন, ‘একটা দারুণ বৈঠক হয়েছে। আমরা অনেক উন্নতি করেছি। সমঝোতা স্বাক্ষর করতে যাওয়া সময় তিনি বলেন, বৈঠক খুবই ভালো ছিল। যে কারও ধারণার চেয়েও এটা ভালো হয়েছে।
উত্তর কোরিয়ার সঙ্গে চুক্তির দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন বলেও জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আলোচনা খুবই ভালো হয়েছে। এতটা ভালো কেউ কল্পনাও করতে পারেনি। ট্রাম্প নিজেই চুক্তির কথা বলে চমকে দেন সাংবাদিকদের। তবে সেটা কিসের সমঝোতা তা নিয়ে জানা যায়নি। সাংবাদিকরা জিজ্ঞাসা করলে ট্রাম্প বলেন, কিছুক্ষণের মধ্যেই আপনারা জানতে পারবেন।
ঐতিহাসিক বৈঠকের সাফল্য ও উন্নতিকে ধরে রাখতেই দুই নেতা এই চুক্তি স্বাক্ষর করতে যাচ্ছেন বলে জানিয়েছে এক মার্কিন কর্মকর্তা। সিএনএনকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, প্রেসিডেন্টে আগে তিনি এই চুক্তির বিস্তারিত কিছু বলতে চাচ্ছেন না।
এর আগে সব জল্পনা-কল্পনা ও অনিশ্চয়তার অবসান ঘটিয়ে মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টায় সিঙ্গাপুরের সেন্টাসা দ্বীপে বৈঠক শুরু করেন ‍দুই নেতা। প্রথমেই দুই দেশের পতাকার সামনে দাঁড়িয়ে হাত মেলান ট্রাম্প-কিম।
কিমই প্রথম এসে ট্রাম্পের জন্য অপেক্ষা করতে থাকেন। বৈঠক শুরুর আগে থেকেই ট্রাম্প বলেছিলেন,এটা দুর্দান্ত বৈঠক হবে। আর কিম বলেন, ‘এমন অবস্থায় আসা সহজ ছিলো না।’ সাংবাদিকদের তিনি বলেন, শান্তি জন্য বড় এক ঘটনা ছিল আজকের দিনটি। দুই নেতা প্রায় ৩৫ মিনিট ধরে একান্ত বৈঠক করেন। সূত্র: রয়টার্স

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.