rockland bd

নির্বাচন নিয়ে সন্তুষ্ট আওয়ামী লীগ

0

নির্বাচন নিয়ে সন্তুষ্ট আওয়ামী লীগ

ডেস্ক প্রতিবেদন, ঢাকা
রবিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
আমাদের প্রত্যাশিত নির্বাচন হয়েছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান। তিনি বলেছেন গোটা জাতি আজ আনন্দিত।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে আজ রবিবার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিক্ষিপ্ত কিছু ঘটনা ঘটেছে। সেসব ঘটনায় ১৩ জন মারা গেছে। এদের ১১ জনই আওয়ামী লীগের কর্মী। আর ২ জন আনসার সদস্য।
তিনি আরও বলেন, ভোটকেন্দ্র ৪০ হাজারের বেশি। শুধু ১৬টিতে ভোট স্থগিত রাখা হয়েছে।
যারা মারা গেছে তাদের ব্যাপারে আপনারা কী করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিটি আন্দোলন-সংগ্রামেই দলের নেতাকর্মীরা মারা গেলে শেখ হাসিনা তাদের পাশে দাঁড়ান সহযোগিতা করেন। এবার যারা মারা গেছেন তাদের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হবে না।
বিজয় মিছিল করবেন কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের বিজয় এখনও সুনিশ্চিত হয়নি। বিজয় সুনিশ্চিত হলেই আমার বিজয় মিছিল করবো।
নেতাকর্মীদের দায়িত্বশীল থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের দায়িত্বশীল আচরণ করার জন্য প্রয়োজনীয় নির্দেশনাসহ অনুরোধ করা হয়েছে। নির্বাচনের ফলাফল আমাদের পক্ষে যদি আসে, তা বাংলাদেশের জনগণকে উৎসর্গ করব।
আব্দুর রহমান বলেন, গণমাধ্যমের মাধ্যমে এবং দলীয় সূত্র থেকে বিভিন্ন নির্বাচনী এলাকার ফলাফল আসতে শুরু করেছে। এ পর্যন্ত আমরা যে তথ্য পেয়েছি, তাতে এটা নিশ্চিতভাবে বলা যায়—বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ মহাজোট বিপুল ভোটের ব্যবধানে অধিকাংশ আসনে জয়লাভ করবে।
তিনি আরও বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এবারের নির্বাচনে সহিংসতার ঘটনা উল্লেখযোগ্যভাবে কম হয়েছে। একই সঙ্গে আজকে অনুষ্ঠিত ২৯৯টি নির্বাচনী আসনের ৪০ হাজার ভোটকেন্দ্রের মধ্যে ১২টি আসনের মাত্র ১৬টি ভোটকেন্দ্রের ভোট স্থগিত হয়েছে। এমনকি নির্বাচনে ভোটারদের অংশগ্রহণও ছিল আশাব্যঞ্জক।
এ সময় তিনি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি দলের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সেনাল প্রমুখ।

আর এইচ

Comments are closed.