rockland bd

ক্ষমতায় ফিরলে ধনী-গরিবে বৈষম্য থাকবে না: প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকার করেছেন, তার দল পুনরায় ক্ষমতায় ফিরে আসলে বাংলাদেশকে এমনভাবে গড়ে তুলবেন যেখানে ধনী-গরিবের মাঝে না কোনো বৈষম্য থাকবে।
তিনি বলেন, ‘আমরা আয় বৈষম্য এমনভাবে কমিয়ে আনতে চাই যাতে প্রত্যেকে ভালো জীবনযাপন করতে পারবে, আমরা সেই ব্যবস্থা নিশ্চিত করতে চাই।’
৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া সাধারণ নির্বাচন সামনে রেখে বৃহস্পতিবার শেষ কর্মদিবসে নিজ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সব বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা অনুষ্ঠানে যোগ দেন।
নিজেকে ‘বাবার মেয়ে’ হিসেবে বর্ণনা করে শেখ হাসিনা বলেন, তিনি কখনো প্রধানমন্ত্রীর পদটি কীভাবে উপভোগ করবেন সেই কথা ভাবেননি, বরং তার প্রধান কাজ ছিল নিজেকে কীভাবে সাধারণ মানুষের কল্যাণে নিয়োজিত করা যায় তা খুঁজে বের করা।
‘প্রধানমন্ত্রীত্ব আমার জন্য এক দায়িত্ব। আমি এ দেশের মানুষের জন্য কাজ করার উপায় খুঁজে বের করি, আমি জনগণের সেবা করার সুযোগ পাই, এটাই আমার জন্য বড় কিছু,’ যোগ করেন তিনি।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়ে তিনি বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী এবং গণমানুষের করের টাকা থেকে আপনাদের বেতন-ভাতা আসে। ‘সাধারণ মানুষের সেবা ও তাদের কল্যাণ করা আপনাদের দায়িত্ব।’
সরকারের ধারাবাহিকতার প্রতি গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার গত ১০ বছরে অনেক কাজ করতে সক্ষম হয়েছে এবং আরও কাজ করা দরকার।
‘এটা দেশবাসীর ওপর নির্ভর করছে। তারা যদি আসন্ন ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোট দিয়ে আমাদের ক্ষমতায় আনে তাহলে আমরা সেসব কাজ সম্পন্ন করতে পারব। অন্যথায় দেশের মানুষ তাদের ভাগ্য বেছে নেবে। আমার কোনো অসন্তোষ বা দুঃখ নেই। কারণ আমার জীবনে কোনো চাওয়া-পাওয়া নেই,’ বলেন তিনি।
শেখ হাসিনা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বেতন বৃদ্ধি ও আবাসনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প সংক্ষেপে তুলে ধরেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক বেগম নাসরিন আফরোজ ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

আর এইচ

Comments are closed.