rockland bd

সাপাহারে শীতবস্ত্র বিতরণ করল উই ফর ইউ সংগঠন

0

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
বুধবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
নওগাঁর সাপাহারে ২০১১ সাল হতে নিরলস ভাবে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে এক ঝাক তরুণ যুবক। প্রতিবছরের ন্যায় এবারও স্বেচ্ছাসেবী সংগঠন “উই ফর ইউ” এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করেছে তারা এবং মানবতার সেবায় অসহায়দের পাশে দাড়িয়েছে এই সংগঠনটি।
তারা উপজেলার সীমান্তবর্তী তিন গ্রামের প্রায় অর্ধশত বৃদ্ধ, বয়স্ক বিধবাসহ গরীব অসহায় দুস্থ্যদের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মুমিনুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান, প্রচার সম্পাদক বনি ইসরাইল, প্রমুখ।
উল্লেখ্য, ২০১১ সাল থেকে হাঁটি হাঁটি পা পা করে এই সংগঠনটি উপজেলার অবহেলিত অসহায় গরীব দুঃখীদের পাশে থেকে ধর্মীয় উৎসব থেকে শুরু করে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সহযোগিতা করে এসেছে। বিগত বছরগুলোতে ধর্মীয় উৎসবে সেমাই-চিনি, শাড়ি-লুঙ্গী, চাল-ডাল, টি শার্টসহ অনেক প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে তারা এগিয়ে এসেছিল। গত বছর বন্যার সময় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে থেকে নিজেদের অর্থায়নে ত্রাণ বিতরণ করে মানুষের মনে জায়গা করে নিয়েছিল। অসহায় মেধাবী শিক্ষার্থীদের ফরম পূরণ থেকে শুরু করে বিভিন্ন রকমের শিক্ষা উপকরণ বিরতণ করে এবং শিক্ষার্থীদের মেধা বিকাশে কুইজ প্রতিযোগিতা, গণিত উৎসব, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন জ্ঞানমূলক উৎসব তারা করে এসেছে। যুব-সমাজকে মাদক, বাল্য বিবাহ,নারী ও শিশু নির্যাতন সহ সামাজিক সমস্যা সম্পর্কে সচেতন করতে বিভিন্ন ধরনের সচেতনতা মূলক লিফলেট, পোস্টার উপজেলার বিভিন্ন পয়েন্টে লাগানো ও বিতরণ করে এসেছে।

তারা তাদের কাজ দিয়ে উপজেলাবাসীকে বিভিন্ন ভাবে সহযোগিতা করছেন বলে সংগঠনের সদস্যরা জানিয়েছেন।

গোলাপ খন্দকার সাপাহার/রাকিব

Comments are closed.