rockland bd

সোনারগাঁয়ে ৭ দফা দাবীতে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

0

নারায়ণগঞ্জ জেলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি
মঙ্গলবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
নারায়ণগঞ্জ-৩ আসনের বিএনপির মনোনীত প্রার্থী আজহারুল ইসলাম মান্নান ৭ দফা দাবীতে সংবাদ সম্মেলন করছেন। গতকাল মঙ্গলবার দুপুরে সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় প্রতাপেরচর তার নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সোনারগাঁ পৌর বিএনপির সিনিয়ন সহ সভাপতি শাহজাহান মেম্বার, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রফিক, কাঁচপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সেলিম হক রুমি, সাদিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি কামরুজ্জামান ভূইয়া মাসুম, সোনারগাঁ উপজেলা তাঁতী দলের সভাপতি আমির হোসেন, সোনারগাঁ উপজেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন নারায়ণগঞ্জ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, সোনারগাঁ পৌর শ্রমিক দলের সভাপতি আব্দুর রাহিম প্রমুখ।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে আজহারুল ইসলাম মান্নান অভিযোগ করেন, নারায়ণগঞ্জ-৩ আসনের নির্বাচনী এলাকায় ৮০টির বেশি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। এ ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নির্বাচনী পরিবেশ সৃষ্টি করতে হবে।
বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নান অভিযোগে উল্লেখ করেন, দুইজন প্রিজাইডিং কর্মকর্তা সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত। সোনারগাঁ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব তালুকদারকে তার নির্বাচনী এলাকা নুনেরটেক উচ্চ বিদ্যালয়ে দায়িত্ব পালনে নিয়োগ প্রদান করা হয়েছে। এর আগে উপজেলা পরিষদ নির্বাচনে একই কেন্দ্রে তাকে দায়িত্ব দেয়া হয়েছিল। এ কর্মকর্তার নেতৃত্বে ওই কেন্দ্র দখল করে জাল ভোট দিয়েছিল ক্ষমতাসীন দলের লোকজন।
তিনি আরও অভিযোগ করেন, এ কর্মকর্তা দীর্ঘদিন ধরে এ উপজেলায় কর্মরত। তিনি এ জেলার স্থায়ী বাসিন্দা। তিনি সরাসরি একটি রাজনৈতিক দলের সঙ্গে জড়িত। এ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হলে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট কোনোভাবেই সম্ভব নয়। ওই এলাকার ভোটারদের কথা চিন্তা করে এ কর্মকর্তাকে এ কেন্দ্র থেকে অব্যাহতি দিয়ে অন্য কোনো কর্মকর্তাকে নিয়োগ দেয়ার অনুরোধ করেন।এছাড়াও সোনারগাঁ উপজেলা প্রকৌশলী আলী হায়দার খাঁনও একই কান্ড ঘটিয়েছেন চরকিশোরগঞ্জ কেন্দ্রে। এ দুজন কর্মকর্তাকে প্রত্যাহার দাবি করেন। বিএনপি প্রার্থীর প্রচার প্রচারণায় বাঁধা, হামলা, নেতাকর্মীদের হুমকি দিয়ে আসছে মহাজোট প্রার্থীর নেতাকর্মীরা। পুলিশ প্রশাসনের মাধ্যমে মিথ্যা মামলা, হয়রানী করে আসছে। এ হয়রানী তিনি বন্ধের দাবি করেন। নির্বাচনে ভোটাররা যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে পরিবেশ সৃৃষ্টির জন্য প্রশাসনের নিকট অনুরোধ করেন। সরকার ঘোষিত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। এছাড়াও নির্বাচনের রির্টানিং, সহকারী রির্টানিং, প্রিজাইডিং কর্মকর্তাদের নিরপেক্ষতা দাবি করেন।
তিনি আরো অভিযোগ করেন, প্রতিদিনই তার কর্মী সমর্থকদের উপর মহাজোট প্রার্থী লিয়াকত হোসেন খোকার লোকজন হামলা করে এ পর্যন্ত শতাধিক নেতাকর্মী আহত করেছেন। তিনি এ হামলার তীব্র নিন্দা ও হামলা বন্ধের দাবি জানিয়েছেন।
মো:মামুন মিয়া/এবিএস

Comments are closed.