rockland bd

পঞ্চগড়-১ আসনে ছেলের প্রচারণায় ব্যস্ত ব্যারিস্টার জমির উদ্দীন সরকার

0

পঞ্চগড়-১ আসনে ছেলের প্রচারণায় ব্যস্ত ব্যারিস্টার জমির উদ্দীন সরকার

পঞ্চগড় প্রতিনিধি,
সোমবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
পঞ্চগড়-১ আসনে ছেলেকে জিতিয়ে আনতে রাতদিন গনসংযোগ, পথসভা ও জনসভা করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক স্পীকার ব্যারিস্টার মুহম্মদ জমির উদ্দিন সরকার। ছেলে ব্যারিস্টার নওশাদ জমির এই আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।
ব্যারিস্টার নওশাদ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। এই আসনে তিনি ছাড়াও বিভিন্ন দলের ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও নৌকা এবং ধানের শীষের মধ্যেই হবে মূল লড়াই। নৌকা প্রতীকের আওয়ামীলীগ মনোনিত প্রার্থী প্রবীণ মজাহারুল হক প্রধানের বিরুদ্ধে লড়ছেন নবীণ ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার নওশাদ।
নির্বাচনী প্রচারনায় ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ছেলের যোগ্যতার কথা তুলে ধরে বলছেন, আগামীতে তরুণরাই এই দেশ পরিচালনা করবে। আমরা তরুণদের হাতে বাংলাদেশকে তুলে দিতে চাই।
৮৮ বছর বয়সের প্রবীণ এই নেতা আরও বলেন, উপমহাদেশে এই বয়সে আর কেউ সংসদে নেই। তরুণদের এখন জায়গা করে দেয়া উচিত। তাই ছেলেকে এই আসনে প্রার্থী করেছি। আমার রাজনৈতিক উত্তরসূরী হিসেবে সে এখন এই আসনে রাজনীতি করবে।
ছেলে প্রসংগে তিনি বলেন, আমার ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে লেখাপড়া শেষ করে বিশ্ববিখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়া লেখা করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সে ফাস্টক্লাস ফাস্ট হয়েছিল। সে সময় হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ থেকে সে একাই সুযোগ পেয়েছিল। সে দীর্ঘদিন বিএনপির রাজনীতির সাথে যুক্ত আছে। বেগম খালেদা জিয়ার সকল মামলাতে আইনি লড়াই করছে সে। ছেলে বলে বলছিনা; এই আসনে তার চেয়ে যোগ্যতা সম্পন্ন প্রার্থী নেই বললেই চলে। এমনকি বিএনপিতেও তার চেয়ে মেধা সম্পন্ন প্রার্থী থাকলে আমি তাকেই নির্বাচনে অংশ নেয়ার পরামর্শ দিতাম।

সামসুদ্দিন চৌধুরী কালাম/আর এইচ

Comments are closed.