rockland bd

নির্বাচনী ফলাফল প্রচারে সরকারী মিডিয়া সেন্টার

0

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

ডেস্ক প্রতিবেদন, ঢাকা
রবিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
নির্বাচনের তথ্য জানাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে একটি মিডিয়া সেন্টার স্থাপন করার কথা জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।
তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদপ্তর থেকে স্থাপিত এই মিডিয়া সেন্টারে প্রতি শিফটে ৭ জন করে কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।
আজ রবিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান প্রতিমন্ত্রী।
প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, স্থাপিত মিডিয়া সেন্টারটি ২৯, ৩০ এবং ৩১ ডিসেম্বর মোট তিনদিন ২৪ ঘন্টা খোলা থাকবে। মিডিয়া সেন্টারটিতে ডিজিটার স্ক্রিনের মাধ্যমে বাংলাদেশ টেলিভিশনে নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত ফলাফল প্রকাশিত হবে, সেটি সরাসরি আমরা দেখাবো। নির্বাচন কমিশনের আপডেট আমরা স্ক্রিনে প্রদর্শন করবো।
অন্যদিকে ২৯, ৩০ এবং ৩১ ডিসেম্বর গুজব সনাক্তকরণ সেলে প্রতি শিফটে ৯ জন করে কাজ করবে বলে জানান তিনি।
প্রতিমন্ত্রী বলেন, ২৪ ঘণ্টায় মোট তিনটি শিফট কাজ করবে। নির্বাচনকেন্দ্রীক গুজব মিডিয়াকে অবহিত করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, এছাড়া বিমানবন্দরে তথ্য অধিদপ্তরের কর্মকর্তারা থাকবেন, তারা বিদেশি পর্যবেক্ষকদের নির্বাচনকেন্দ্রীক প্রাথমিক তথ্য দিয়ে সহায়তা করবেন।
তিনি আরও জানান, তথ্য মন্ত্রণালয় নির্বাচনককালীন সময়ের নির্বাচনের ফলাফল প্রচার এবং নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনের বিভিন্ন সিদ্ধান্তের বিষয়ে জানিয়ে দেয়ার কাজ করছে। তথ্য মন্ত্রণালয় থেকে আমরা বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দূতাবাসে পত্র প্রেরণের মাধ্যমের মিডিয়ার সেন্টারটির কার্যক্রম সম্পর্কে অবহিত করবো, যেন তারা ওই তিন দিনের তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। এতে বিদেশি পর্যবেক্ষকরাও উপকৃত হবেন।

আর এইচ

Comments are closed.