rockland bd

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা কারাগারে দেখতে যাচ্ছেন

0

বাংলাটুডে রিপোর্ট :


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখার জন্য কারাগারে যাচ্ছেন তাঁর নিজস্ব চার চিকিৎসক। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে রাখা হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ শনিবার বেলা ৩টায় সাব্কে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য তাঁর ব্যক্তিগত চার চিকিৎসককে অনুমতি দিয়েছে কারা কর্তৃপক্ষ।’

‘খালেদা জিয়ার ব্যক্তিগত যে চার চিকিৎসক তাঁর সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছেন তাঁরা হলেন- এস এম সিদ্দিকী, ওয়াহেদুর রহমান, আবদুল কুদ্দুস, মো. মামুন’।

খালেদা জিয়া গুরুতর অসুস্থ দাবি করে বিএনপির পক্ষ থেকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার কথা বলা হয়। যদিও সরকারের পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছে, তিনি সুস্থ আছেন এবং নিয়মিত চিকিৎসা সেবা পাচ্ছেন।

গত ১‌ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চারজন চিকিৎসক খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে কারাগারে যান। তাঁরা হলেন অর্থোপেডিক বিভাগের অধ্যাপক শামসুজ্জামান, নিউরোলজি বিভাগের মনসুর হাবীব, মেডিসিন বিভাগের টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সোহেলী রহমান।

এরপর কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি ঘটলে গত ৭ এপ্রিল রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। প্রায় দুই ঘণ্টা স্বাস্থ্য পরীক্ষার পর তাঁকে আবারও পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

এখানে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত মেডিকেল বোর্ডে ছিলেন ড. ওয়াহিদুজ্জামান, ড. এস এম সিদ্দিকী ও মামুন রহমান। খালেদা জিয়ার চাহিদানুযায়ী তাঁর ব্যক্তিগত চিকিৎসক মামুন রহমানকে চেকআপ করার অনুমতি দেয় কারা কর্তৃপক্ষ।
বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.