rockland bd

‘নৌকায় ভোট দিলে চরাঞ্চলের মানুষও শহরের সুবিধা পাবে’

0

ফরিদপুর প্রতিনিধি
শনিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:

স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে চর এলাকার প্রচুর উন্নয়ন হয়। এ সত্য ইতিমধ্যেই প্রমাণিত হয়েছে। চরবাসী জানে চর এলাকার মানুষদের মূল ভুখন্ডের সুযোগ সুবিধা প্রদানের জন্য তিনটি সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে।

গতকাল বিকেল সাড়ে৪টার দিকে ফরিদপুর সদরের চর মাধবদিয়া ইউনিয়নে আয়োজিত এক নির্বাচনী সভায় এ কথা বলেন মন্ত্রী।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে এই নির্বাচনী সভার আয়োজন করা হয় ওই এলাকার মমিনখাঁর হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।
খন্দকার মোশরারফ বলেন, সোলার প্যানেলের মাধ্যমে ইতিমধ্যে চরবাসীর ঘরে ঘরে আলোজ্বালানো হয়েছে। চর এলাকায় শুরু হয়েছে তিনিটি সেতু নির্মানের কাজ। এ তিনটি সেতু নির্মিত হলে চর এলাকার মানুষদের ফরিদপুর শহরে আসতে হলে আর নৌকা কিংবা ট্রলারের মাধ্যমে শহরে আসতে হবে না। তারা যানবাহনেই শহরে সরাসরি চলে আসতে পারবেন।
খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। শুধু দেশরই নয় চর এলাকারও উন্নয়ন হয়। আগামীতে আবার আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে চর আর চর থাকবেনা। শহরবাসীর মত সব সুযোগ সুবিধা চর এলাকার লোকজনও ভোগ করতে পারবে। কেউ আর চরের মানুষদের ‘চইড়া’ বলে সম্বোধন করতে পারবে না।
খন্দকার মোশাররফ বলেন, আমাদের সামনে অনেক কার্যক্রম রয়েছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নিত হওয়ার লক্ষ নিয়ে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালে এ দেশ পরিণত হবে উন্নত দেশে। এটা সম্ভব হবে শুধু মাত্র শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে। তাই সামনের নির্বাচনে আমাদের ভুল করলে চলবে না। প্রত্যেকের প্রতিটি ভোটই মূল্যবান।
মন্ত্রী বলেন, অনেকেই নানা প্রতিশ্রুতি দিয়ে আপনাদের বিভ্রান্ত করার চেষ্টা করবে। কিন্তু কারও মিথ্যা কথায় কান দেবেন না। নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার সরকার পুণরায় প্রতিষ্ঠার জন্য সকলকে একতাবদ্ধ হতেহবে।
ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চর মাধবদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি তুহিন মন্ডল। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাজ্জাক মোল্লা, চর মাধবদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা আদা প্রমুখ।
আর বি

Comments are closed.