rockland bd

যেমন বাংলাদেশ চান জামালপুরের প্রার্থীরা

0

জামালপুর প্রতিনিধি,
শুক্রবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
কেমন বাংলাদেশ চান? এ প্রশ্নে নিজেদের মতামত জানিয়েছেন জামালপুরের আওয়ামী লীগ, বিএনপি ও অন্যান্য দলের প্রার্থীরা।
জামালপুর-১ দেওয়ানগঞ্জ-বকশিগঞ্জ) আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, দূর্নীতি, মাদক ও শোষণ মুক্ত বাংলাদেশ চাই। যেখানে থাকবে না কোন প্রকার ভাদাভেদ। বাংলাদেশ আওয়ামীলীগের উন্নয়নের ধারা অব্যাহত রেখে একটি উন্নয়নশীল বাংলাদেশ হবে এটাই আশা করি।
ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা আব্দুল মজিদ বলেন, শিক্ষিত জাতি গঠন, দুর্নীতি, মাদক, নারী নির্যাতন মুক্ত একটি দেশ গঠন করা। অসম্প্রদায়িক দেশ হিসাবে গড়ে তোলা এবং ইসলামী আন্দোলনের মাধ্যমেই দেশের সার্বিক উন্নয়ন সার্ধিত করা ও ইসলামকে সংঘঠিত করা।
জামালপুর-২ (ইসলামপুর) আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ফরিদুল হক খান দুলাল এমপি বলেন, আমি চাই আমার প্রাণপ্রিয় জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত থাকলে এই দেশ উন্নয়নের রোলমডেল হবে বলে আমি বিশ্বাস করি। মুক্তিযুদ্ধের আদর্শের পরস্পরা বজায় রাখা। সবশেষ সকলে মিলে একসাথে উন্নয়নের কাজ করা।
বিএনপি মনোনীত প্রার্থী সুলতান মাহমুদ বাবু বলেন, ঘুষ, দুর্নীতি, নারী নির্যাতন, শোষণ ও নিপিড়ন মুক্ত একটি দেশ চাই। যেখানে থাকবেনা কোন প্রকার দ্বিধাদ্বন্দ্ব। থাকবে সাধারণ মানুষের ভোট প্রয়োগ করার অধিকার, নিজস্ব মত প্রকাশ করার অধিকার এবং জনগণের ৫টি অধিকার নিশ্চিত করতে হবে। দুর্নীতি প্রতিরোধ করে দেশের উন্নয়নের দিকে এগিয়ে যেতে হবে।
জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোস্তফা আল মাহমুদ বলেন, জাতীয় পার্টির পতাকাতলে থেকে দেশের উন্নয়ন হবে বলে আমি বিশ্বাস করি। কারণ একমাত্র জাতীয় পার্টিই পারে দেশের উন্নয়নে ব্যাপক ভাবে ভুমিকা রাখতে।
জামালপুর- ৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি বলেন, আমার প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অবহেলিত বাংলাদেশের হালধরে যে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন এতে করে বাংলাদেশ একদিন বিশ্বের ধরবারে উন্নয়নশীল একটি রাষ্ট্র হিসাবে জায়গা করে নিবে বলে আমি বিশ্বাস করি।
বিএনপি মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, শোষণ ও নিপিড়ন মুক্ত একটি দেশ চাই। যেখানে থাকবেনা কোন প্রকার দ্বিধাদ্বন্দ্ব বা প্রতিহিংসা। যে খানে থাকবে সাধারণ মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করণ। যা একমাত্র বিএনপি সরকারই পারবে এদেশের অভূতপুর্ব উন্নয়ন সাধিত করতে।
জামালপুর ৪ (সরিষাবাড়ি) আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. মোরাদ হোসেন বলেন, আওয়ামী সরকারে প্রচেষ্টায় এ দেশ আজ উন্নয়নের জোয়ার বইছে। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকলে এ দেশ একদিন একটি উন্নয়নশীল দেশ হবে।
বিএনএফ মনোনীত প্রার্থী মোস্তফা বাবুল বলেন, এ দেশের উন্নয়ন করতে হলে সর্বপ্রথম মানুষের মৌলিক চাহিদাগুলি নিশ্চিত করতে হবে। সাধারণ মানুষকে দিতে হবে তার বাক স্বাধিনতা। ঘুষ, দুর্নীতি, নারী নির্যাতনের উর্ধ্বে থেকে দেশকে এগিয়ে নিতে হবে।
জামালপুর সদর- ৫ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোজাফ্ফর হোসেন বলেন, আওয়ামীলীগ সরকারই পারে উন্নয়নশীল একটি গনতন্ত্রদেশ উপহার দিতে। যে দেশে থাকবে না কোন প্রকার হিংসা ও প্রতি হিংসা, সবাই একত্রে দেশের উন্নয়নের কাজে অংশ গ্রহন করা, শিক্ষিত জাতি গঠন করা, মানুষের মৌলিক চাহিদা পুরণ করা, ঘুষ, দুর্নীতি পরিহার করা।
বিএনপি মনোনীত প্রার্থী এ্যাড শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন বলেন, ঘুষ, দুর্নীতি, নারী নির্যাতন, শোষণ ও সাধারণ মানুষের নিপিড়ন মুক্ত একটি দেশ চাই। যেখানে থাকবেনা কোন প্রকার দ্বিধাদ্বন্দ্ব। থাকবে সাধারণ মানুষের ভোট প্রয়োগ করার অধিকার, নিজস্ব মত প্রকাশ করার অধিকার এবং জনগণের ৫টি মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে।

মিঠু আহমেদ/আর এইচ

Comments are closed.