rockland bd

ঈদগাঁহ্ ময়দানের দেওয়াল নির্মান নিয়ে উত্তেজনা

0

ডোমার (নীলফামারী) প্রতিনিধি
শুক্রবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:

নীলফামারীর ডোমারে গত বৃহস্পতিবার দুপুরে ঈদগাঁহ ময়দান ও কবর স্থানের বাউনডারী দেয়াল নির্মান কাজে বাঁধা দেয় একটি প্রভাবশালী মহল। ঘটনাটি ঘটেছে, উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকরা প্রধান পাড়া গ্রামে। এ ঘঁটনায় এলাকার মুসল্লিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে ।
সরেজমিনে জানা যায়, উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকরা গ্রামে প্রধান পাড়া জামে মসজিদ সংলগ্ন ঈদগাঁহ ময়দান ও কবর স্থান দীর্ঘ দিন ধরে উন্মুক্ত থাকায়, গবাদী পশুর বিচরনে তা নোংরা হয়ে যায়। মসজিদ ও কবরস্থানে কমিটির সদস্যরা বিভিন্ন স্থান থেকে সংগ্রহকৃত ইট, বালু সংগ্রহ করে বৃহস্পতিবার সকালে রাজমিস্ত্রি দেয়াল নির্মান কাজ শুরু করে । এতে করে প্রতিবেশী মৃত আনোয়ার হোসেনের ছেলে আজগার আলী, মোমিন ও আব্দুল হক (হক সাহেব) লাঠি সোটা নিয়ে তাদের উপর চড়াও হয় এবং দেয়াল নির্মান কাজে বাঁধা প্রদান করে। কমিটির সদস্যদের সাথে বাগবিতন্ডার সৃৃষ্টি হলে তারা অকথ্য ভাষায় গালি গালাজ করে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে এলাকায় মুসল্লিদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
বাঁধা প্রদান কারী আজগার আলী ও তার পরিবারবর্গ বলেন, ময়দানের পিছনে আমাদের আবাদী জমি আছে, আমরা যাবো কি ভাবে তাই বাঁধা দিয়েছি। প্রজেক্ট কমিটির সভাপতি বুলু ইসলাম জানান, তাদের জমিতে যাতায়াতের কথা বিবেচনা করে কমিটির পক্ষ থেকে দেয়ালের পিছনে তাদের চলাচলের জন্য পাঁচ হাত রাস্তার জন্য জমি ছেড়ে দেয়া হয়েছে, এতে তারা সন্তুষ্ট নয়, ময়দান ও কবর স্থানের ভিতর দিয়ে রাস্তা দাবী করেন তারা। বিষয়টি সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন জমিদাতা এ্যাডভোকেট আশরাফুল লতিফ কিবরিয়া বুলবুল। তাদের এহেন আচরনে ক্ষোভ প্রকশ করেন এলাকাবাসী।
আবু ফাত্তাহ্ কামাল (পাখি)/আর বি

Comments are closed.