rockland bd

বরিশালে দু’দিনে বিএনপি-জামায়াতের অর্ধশত নেতাকর্মী গ্রেফতার

0

বরিশালে দু’দিনে বিএনপি-জামায়াতের অর্ধশত নেতাকর্মী গ্রেফতার

বরিশাল ব্যুরো,
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
বরিশালে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলীয় নেতারা। গত দুইদিনে অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে বিএনপি-জামায়াত নেতারা দাবি করেছেন।
বরিশাল-৫ আসনের বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ার অভিযোগ করেছেন- পোস্টার লাগানো, দলীয় প্রচার চালানো এবং বাসায় বাসায় অভিযান চালিয়ে ধানের শীষ প্রতীকের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।
মঙ্গলবার থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত বিএনপির বিভিন্ন পর্যায়ের ২৬ জন এবং জামায়াতের ১২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন- এ দুটি দলের
মহানগর ও জেলা শাখাসহ ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন পর্যায়ের নেতকর্মী।
পুলিশের এ গ্রেফতার অভিযানের ফলে আত্মগোপন করেছেন বিএনপি-জামায়াতের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। শীর্ষ নেতারাও সতর্ক অবস্থানে থেকে চলাফেরা করছেন।
এর মধ্যে মহানগর বিএনপির সহ-সভাপতি সৈয়দ আহসানুল হক কবির হাসান, জেলা (দক্ষিণ) বিএনপির দফতর সম্পাাদক মন্টু খান, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন, জেলা যুবদলের সহ-সভাপতি সাজ্জাদ হোসেন, ছাত্রদল কেদ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, শায়েস্তাবাদ ইউনিয়ন বিএনপির সভাপতি একেএম শামসুল হক, শামসুল আলম ফরহাদ, মামুন হাওলাদার, মাইনুল হাসান এবং আবুল খায়ের।
বরিশাল মহানগর পুলিশ কমিশনার মোশারফ হোসেন বলেন- রাজনৈতিক দলের নেতাকর্মীদের
গ্রেফতার করা হচ্ছে না। নির্বাচনে নিরাপত্তার স্বার্থে বিভিন্ন মামলার তালিকাভুক্ত আসামি ও সন্ত্রাসীদের গ্রেফতার করা হচ্ছে।

মুহাম্মদ সুমন রশিদ/আর এইচ

Comments are closed.