rockland bd

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে লড়াই হবে ইসরাফিল ও আলমগীরের মধ্যে

0

নওগাঁ প্রতিনিধি,
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের মাঠে তিনজন প্রার্থী থাকলেও প্রধান লড়াই হবে নৌকা ও ধানের শীষ প্রতীকের মধ্যে।  প্রত্যেকেই কর্মী সমর্থকদের নিয়ে প্রচন্ড শীতকে উপেক্ষা করে দিন-রাত ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে ভোট প্রার্থনা করে চলেছেন।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে লড়াই হবে ইসরাফিল ও আলমগীরের মধ্যে

জেলার আত্রাই ও রাণীনগর উপজেলার মোট ১৬টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত নওগাঁ-৬ আসন।
এ আসনে সংসদ সদস্য পদে প্রার্থিতার জন্য মনোনয়নপত্র দাখিল করেন স্বতন্ত্র একজনসহ বিভিন্ন দলের প্রায় ১১জন প্রার্থী।
আওয়ামী লীগ থেকে ৩য় বারের মতো মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি মিডিয়া ব্যক্তিত্ব মো: ইসরাফিল আলম। বিএনপি থেকে প্রায় ১ যুগ বিচ্ছিন্ন থাকার পর হঠাৎ দলে ফিরে দলীয় মনোনয়ন পেয়েছেন জোট সরকারের সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীর এবং বাংলাদেশ ইসলামী আন্দোলন থেকে মনোনয়ন পেয়েছেন মাওলানা কাজী শাহজাহান আলী প্রামানিক।
গত ১০ডিসেম্বর চুড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এরপর থেকে নেতা, কর্মী ও সমর্থকদের নিয়ে জোড়েশোরে নির্বাচনী প্রচার- প্রচারনার কাজ শুরু করেছেন আ’লীগ, বিএনপি ও বাংলাদেশ ইসলামী আন্দোলন দলের প্রার্থীরা।
তবে বড় দুই দলের নির্বাচনী প্রচার-প্রচারনা চোখে পড়লেও এখনো হাত পাখা প্রতীকের নির্বাচনী প্রচারনা তেমন চোখে পড়ছে না বলে জানান এলাকার ভোটাররা।
বর্তমানে নির্বাচনী মাঠে দৌড়াচ্ছেন আ’লীগ ও বিএনপি। ফসলের মাঠ থেকে চায়ের দোকান পর্যন্ত সর্বত্রই আলোচিত হচ্ছে এই আসনে আগামী নির্বাচনে কে হাসবেন বিজয়ীর হাসি।
তবে ভোটের মাঠে দীর্ঘ প্রায় ১যুগ পর আলমগীর কবীরের হঠাৎ আগমনে ভোটারদের মাঝে শুরু
হয়েছে নতুন হিসেব-নিকাশের। দীর্ঘদিন রাজনীতির মাঠে না থাকার কারণে আলমগীর কবীরের জনপ্রিয়তায় অনেকটা ভাটা পড়েছে বলে মনে করছেন ভোটাররা।

রহিদুল ইসলাম রাইপ/আর এইচ

Comments are closed.