rockland bd

বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

0

বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

খেলা ডেস্ক,
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
গোড়ালির চোটের কারণে গ্যারেথ বেলের খেলা নিয়েই ছিল শঙ্কা। তবে মাঠে নামার সুযোগ পেয়ে ওয়েলস ফরোয়ার্ড করলেন দারুণ এক হ্যাটট্রিক। তাতে জাপানের ক্লাব কাশিমা অ্যান্টলার্সকে হারিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।
আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে বুধবার রাতে দ্বিতীয় সেমি-ফাইনালে ৩-১ গোলে জেতে গত দুইবারের চ্যাম্পিয়ন। ২০১৬ আসরের ফাইনালে এই দলকে হারিয়েই প্রতিযোগিতায় দ্বিতীয় শিরোপাটি জিতেছিল মাদ্রিদের ক্লাবটি।
রেকর্ড টানা তৃতীয় ও মোট চতুর্থবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আগামী শনিবার এই মাঠেই স্বাগতিক ক্লাব আল আইনের বিপক্ষে মাঠে নামবে রিয়াল।
ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যাওয়ার সহজ দুটি সুযোগ নষ্ট হয় অ্যান্টলার্সের। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সের্জিনিয়োর শট কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক থিবো কোর্তোয়া। আর ওই কর্নারে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন জাপানের ডিফেন্ডার গেন সোজি।
৪৪তম মিনিটে বেল-মার্সেলোর দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় রিয়াল। সতীর্থকে বল বাড়িয়ে দ্রুত বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ওয়েলস ফরোয়ার্ড। আর ব্রাজিলিয়ান ডিফেন্ডারের প্রথম ছোঁয়ায় উঁচু করে বাড়ানো বল ধরে বেলের নেওয়া শট দূরের পোস্টে লেগে ঠিকানা খুঁজে পায়।
দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও দুবার বল জালে পাঠিয়ে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন বেল। সঙ্গে পূরণ করেন মৌসুমে নিজের প্রথম হ্যাটট্রিক। ৫৩তম মিনিটে প্রতিপক্ষের ভুলে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়ায় ডান পায়ের কোনাকুনি শটে জালে পাঠান বেল। আর দুই মিনিট পর মার্সেলোর পাস পেয়ে অরক্ষিত ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড বাঁ পায়ের জোরালো উঁচু শটে দূরের পোস্ট দিয়ে তৃতীয় গোলটি করেন।
এর খানিক পরেই বেলকে তুলে নেন কোচ সান্তিয়াগো সোলারি। মাঠে নামান চোট কাটিয়ে ফেরা স্প্যানিশ মিডফিল্ডার মার্কো আসেনসিওকে।
৭৮তম মিনিটে দুরূহ কোণ থেকে নিচু শটে বেলজিয়ামের গোলরক্ষক কোর্তোয়াকে পরাস্ত করেন জাপানের মিডফিল্ডার শমা দই। তবে বাকি সময়ে দলটি আর কোনো গোলের দেখা না পাওয়ায় সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা।
মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে কোপা লিবের্তাদোরেস জয়ী আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটকে টাইব্রেকারে হারায় আল আইন। নির্ধারিত সময় ২-২ গোলে ড্রয়ে শেষ হওয়ার পর অতিরিক্ত সময়ে পার্থক্য গড়ে দিতে পারেনি কেউই। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুট আউটে ৫-৪ গোলে জিতে সংযুক্ত আরব আমিরাতের প্রথম ক্লাব হিসেবে প্রতিযোগিতাটির ফাইনালে ওঠে আল আইন।

আর এইচ

Comments are closed.