rockland bd

ভুল ফলাফলে যেন নির্বাচন ব্যাহত না হয়: সিইসি

0

সিইসি নুরুল হুদা

ডেস্ক প্রতিবেদন,
বুধবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
‘সঠিক ফলাফল ঘোষণা করে সঠিক ব্যক্তির কাছে যেন সঠিক দায়িত্ব পৌঁছে যায় এবং সঠিকভাবে দেশ যেন পরিচালিত হয়। সেটা আপনাদের খেয়াল রাখতে হবে।’
নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) আজ বুধবার ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস), ক্যানডিডেট ইনফরমেশান ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) প্রশিক্ষণে সিইসি প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ভোটের দায়িত্বে থাকা কর্মকর্তাদের ভুলে নির্বাচন যাতে ব্যাহত না হয়, সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।
তাদের উদ্দেশে সিইসি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভুল করলে সব নির্বাচন ব্যবস্থা ভুল হবে না। এতে সামান্য ক্ষতিগ্রস্ত হবে, যা সংশোধন করা যাবে। কিন্তু আপনাদের সামান্য ভুলের কারণে নির্বাচনের দিন অরাজক পরিস্থিতি সৃষ্টি হতে পারে। তাই এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।
নুরুল হুদা বলেন, নির্বাচনে টেকনিক্যাল পারসনের জায়গাটা খুব গুরুত্বপূর্ণ। কারণ সারা দেশের ফল সফটওয়্যারের মাধ্যমে আসে। এখানে সামান্য সংখ্যার ভুলে ভোটের ফল পাল্টে যেতে পারে। তাই ফল গণনাকারীদের একটু ভুলে নির্বাচন যেন পণ্ড না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে।
তিনি উদাহরণ দিয়ে বলেন, রান্নায় যেমন খাবারে লবণ না দিলে স্বাদ পাওয়া যায় না, ঠিক তেমনি সামান্য সংখ্যার ভুলে ফল ওলটপালট হয়ে যায়। আপনাদের দক্ষতা ও মেধা আগ্রহ দিয়ে নির্বাচন সুষ্ঠু করতে হবে।
অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, ইটিআইয়ের মহাপরিচালক মোস্তফা ফারুক, পরিচালক ফরহাদ হোসেন, বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

আর এইচ

Comments are closed.