rockland bd

তিন দফা দাবিতে ইবি কর্মকর্তাদের মানববন্ধন

0

ইবি সংবাদদাতা
বুধবার, বাংলাটুডে টোয়েন্টিফোর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তাদের বেতনস্কেল, চাকুরীর বয়সসীমা বৃদ্ধি এবং কর্মঘন্টা কমানোর দাবিতে মানববন্ধন করছে কর্মকর্তা সমিতি। গতকাল বেলা ১১টায় প্রশাসন ভবনের নিচতলায় এ মানববন্ধন করে তারা।

জানা যায়, মানববন্ধনে তারা উপ-রেজিস্ট্রার ও সমমান পদের জন্য ৫০ হাজার এবং সহকারী রেজিস্ট্রার ও সমমান পদের কর্মরতদের জন্য ৩৫হাজার ৫০০শত টাকা বেতন স্কেল নির্ধারণ করার দাবি জানান। এছাড়া চাকুরির বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২বছর নির্ধারণ ও ক্যাম্পাসের দৈনিক কর্মঘন্টা সকাল ৯টা থেকে বিকেল ৪টার পরিবর্তে সকাল ৮টা থেকে দুপুর ২পর্যন্ত করার দাবি জানান তারা। দ্রæত তিন দফা দাবি আদায়ে না হলে মানববন্ধনে থেকে বিশ^বিদ্যালয় প্রশাসনকে কঠোর আন্দোলনের হুমকি দেয় তারা।

মানববন্ধনে কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা, সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারাব বক্তব্য রাখেন। বিশ^বিদ্যালয়ের ২৪৩তম সিন্ডিকেট সভায় দাবিসমূহ পাশ না হওয়ায় তারা এ কর্মসূচি পালন করে।

সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা বলেন, আমাদের প্রতি অবিচার করছে প্রশাসন। আমরা ক্যাম্পাসে একদিন না আসলে আমাদের শোকজ করা হয়। এছাড়া আমাদের গার্মেন্টস শ্রমিকের মতো ব্যাগ কাঁধে নিয়ে প্রতিদিনি ক্যাম্পাসে আসতে হয়। সকলে যেটাকে হাস্যকর। তাই প্রশাসনের কাছে দাবিসমূহ দ্রুত বাস্তবায়নের দাবি জানাচ্ছি।
শাহরিয়ার কবির/আর বি

Comments are closed.