rockland bd

ইবি শিক্ষককে হুমকির প্রতিবাদে শাপলা ফোরামের বিবৃতি

0

ইবি সংবাদদাতা
সোমবার, বাংলাটুডে টোয়েন্টিফো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক ও বাংলাদেশ সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান (মিঠুন মোস্তাফিজ) কে প্রাণনাশের হুমিকির পরিপ্রেক্ষিতে বিবৃতি দিয়েছে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম।

আজ দুপুর একটায় লিখিত বিবৃতি দেন শাপলা ফোরাম ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ভূঁঞা।

বিবৃতিতে মিঠুন মোস্তাফিজকে প্রাণ নাশের হুমকি দেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে শাপলা ফোরাম। এছাড়া তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি হুমকিদাতাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনতে সরকারের প্রতি জোর দাবি জানান।

স্বাধীন ও মুক্তগণমাধ্যম গণতন্ত্রের পূর্ব শর্ত। তাই মুক্ত গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতার মত সাংবিধানিক অধিকারের পথে বাঁধা সৃষ্টিকারীদের আইনের আওতায় আনা না হলে সুশাসন প্রতিষ্ঠিত হবে না বলে মনে করে শাপলা ফোরাম।

উল্লেখ্য, গত শুক্রবার মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সাংবাদিকদের ভর্ৎসনা করেন ড. কামাল উদ্দিন। এতে ওই দিনেই সংক্ষুব্ধ হয়ে ইবি থানায় সাধারণ ডায়রি করেন ড. মিঠুন মোস্তাফিজ। এরপর থেকে তাকে টেলিফোনে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। পরে তিনি নিজের ও তাঁর পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা ও আইনি সহায়তা চেয়ে ইবি থানায় সাধারণ ডায়রি করেন।

শাহরিয়ার কবির/আর বি

Comments are closed.