rockland bd

মোজাফফরের পেশা ব্যবসা হলেও বার্ষিক আয় শূন্য

0

জামালপুর সংবাদদাতা
সোমবার, বাংলাটুডে টোয়েন্টিফোরডটকম
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন মো. মোজাফফর হোসেন। তার পেশা ব্যবসা (১০০% রফতানিকারী উৎপাদনশীল বস্ত্র প্রতিষ্ঠান)। কিন্তু ব্যবসা থেকে তার বার্ষিক আয় শূন্য। এ ছাড়া কৃষি খাত, বাড়ি, অ্যাপার্টমেন্ট, দোকান বা অন্যান্য ভাড়া ও পেশা থেকে তার বার্ষিক কোনো আয় নেই। তবে চাকরি থেকে ২৪ লাখ ৬০ হাজার টাকা (পরিচালক পারিতোষিক), সঞ্চয়ী হিসাবের ব্যাংক সুদ থেকে ১৭ হাজার ৬৩৭ টাকা এবং অন্যান্য থেকে ৪০ হাজার টাকা (বোর্ড মিটিংয়ে অংশগ্রহণ বাবদ) বার্ষিক আয় হয়।

নিজের ও স্ত্রীর নামে কোনো কৃষিজমি নেই। তার নিজ নামে বাড়ি, অ্যাপার্টমেন্ট নেই। তবে স্ত্রীর নামে ৩২ লাখ ২৫ হাজার টাকা মূল্যের একটি বাড়ি/অ্যাপার্টমেন্ট রয়েছে। এবারের মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া হলফনামায় এসব তথ্য উল্লেখ করেছেন তিনি। তার বার্ষিক আয় ২৬ লাখ টাকা এবং ব্যয় ১২ লাখ টাকা।

হলফনামা পর্যালোচনা করে দেখা গেছে, আওয়ামী লীগ প্রার্থী মো. মোজাফ্ফর হোসেনের শিক্ষাগত যোগ্যতা বিএসসি ইঞ্জিনিয়ার (টেক্সটাইল)। তার হাতে নগদ টাকা আছে ১৫ লাখ ৮৫ হাজার ৯১৬। স্ত্রীর হাতে নগদ টাকা রয়েছে ২৬ লাখ ৯০ হাজার ৪৩৪। কোনো বৈদেশিক মুদ্রা নেই। তার নামে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থের পরিমাণ ৮ লাখ ২৭ হাজার ৮৫০ টাকা এবং স্ত্রীর নামে ৮ লাখ ২৯ হাজার ৬৪৬ টাকা। নিজ নামে ২৪ লাখ ৪১ হাজার ৮১২টি শেয়ার রয়েছে, যার মূল্য ৫ কোটি ৪৫ লাখ ৬৮ হাজার ১২০ টাকা এবং স্ত্রীর নামে ২২ লাখ ৬৪ হাজার ৫৪০টি শেয়ার, যার মূল্য ২ কোটি ৯৯ লাখ ৫৫ হাজার ৬৫০ টাকা। তার নামে স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলঙ্গারাদি ২৫ ভরি, যার মূল্য ধরা হয়েছে ১ লাখ টাকা এবং স্ত্রীর নামে ৫ ভরি, যার মূল্য ২২ হাজার টাকা।

মোজাফ্ফর হোসেনের কোম্পানি সিম ফেব্রিক্স লিমিটেড। ওই কোম্পানির ব্যবসায়ীক মূলধন ৫ কোটি ৪৫ লাখ ৬৮ হাজার ১২০ টাকা। মনোনয়নপত্রের সঙ্গে দাখিল ইনকাম ট্যাক্স সার্টিফিকেট ও অন্যান্য কাগজপত্রের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

মিঠু আহমেদ/আর বি

Comments are closed.