rockland bd

বর্ণাঢ্য আয়োজনে ইবিতে বিজয় দিবস পালিত

0

ইবি সংবাদদাতা
সোমবার, বাংলাটুডে টোয়েন্টিফোরডটকম
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান বিজয় দিবস ২০১৮ পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে ক্যাম্পাস চত্তরে বর্ণাঢ্য র‌্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সূত্রে জানায়, শুক্রবার উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমানর প্রশাসন ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং উপ-রেজিস্ট্রার নওয়াব আলী খান।

সেখানে জাতীয় সংগীত পরিবেশের পর বেলুন উড়িয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি আরম্ভ হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পরিদর্শন শেষে মুক্তিযুদ্ধ ভাস্কয মুক্তবাংলায় গিয়ে পুষ্পাঞ্জলি অর্পণে জন্য মিলিত হয়। এ সময় পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, কর্মকর্তা-কর্মচারী সমিতি, বিভিন্ন হল, বিভাগ, এবং স্বেচ্ছাসেবী সংগঠনসমূহ বাংলাদেশের মহান বিজয় অর্জনে প্রাণ উৎসর্গকারী শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে সেখানে ১ মিনিট নীরবতা পালন করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আ.স.ম শোয়াইব আহমাদ।

পরে বিশ্ববিদ্যালয় ছাত্রহল এবং সহায়ক ও সাধারণ কর্মচারীদের নিয়ে ভলিবল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে ক্যাম্পাসের বিভিন্ন হলসমূহে শিক্ষার্থীদের মাঝে উন্নত খাবার পরিবেশন করা হয়েছে। মধ্যাহ্নভোজের পর ক্যাম্পাসস্থ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এছাড়াও বিজয় দিবস উপলক্ষে সাদ্দাম হল শাখা ডিবেটিং সোসাইটির আয়োজনে প্রীতি বিতর্ক অনুষ্টিত হয়। বিতর্কে স্বাগতিক সাদ্দাম হলের বিপরীতে লালন শাহ হল অংশগ্রহন করে। এসময় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সভাপতি আব্দুল্লাহ আল ফারুক প্রতিযোগি ও সাধারন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মুক্তিয্দ্ধু ও বাংলাদেশের স্বাধীনতার বিজয় ইতিহাস তুলে ধরেন।

কাহরিয়ার কবির/আর বি

Comments are closed.