rockland bd

বরিশাল উজিরপুরে বিএনপিকর্মী আটক

0

বরিশাল ব্যুরো
সোমবার, বাংলাটুডে টোয়েন্টিফোরডটকম
একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বরিশাল-২ আসনে ধানের শীষের কর্মী উজিরপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. রোকনুজ্জামান টুলুকে গায়েবী মামলায় আটক করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে বিএনপির প্রার্থী সরফুদ্দিন আহম্মেদ সান্টুর নেতৃত্বে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপির নেতা-কর্মীরা।
গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে উজিরপুর উপজেলা বিএনপির কার্যালয় থেকে হাজারোধিক নেতাকর্মীরা “ওসি শিশিরের দুই গালে জুতা মারো তালে তালে” এ শ্লোগান নিয়ে বিক্ষোভ মিছিলটি বের করে। এদিকে বিএনপি নেতা টুলুকে আটকের খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভে ফেটে পড়ে উজিরপুর বিএনপির নেতাকর্মীরা। মিছিলে অংশ নেন বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবকদলের হাজারোধিক নেতাকর্মী। বিক্ষোভ মিছিলটি উজিরপুর থানা সংলগ্ন ও পৌর নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কলেজ গেট চৌরাস্তায় গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির মনোনিত প্রার্থী এস. সরফুদ্দিন আহম্মেদ সান্টু, উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মাজেদ তালুকদার, সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন খান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম খানসহ আরো অনেকে। সমাবেশে বক্তারা উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পালকে ২৪ ঘন্টার মধ্যে অপসারণের দাবি জানিয়েছেন।অন্যথায় কঠোর কর্মসূচি পালন করা হবে বলে প্রশাসনকে হুশিয়ারি দেন।
এ সময় বিএনপির প্রার্থী সরফুদ্দিন সান্টু অভিযোগ করে বলেন- বিএনপির গণজোয়ার দেখে আওয়ামী লীগ নেতারা বেসামাল হয়ে উঠেছেন। তাই ওসি শিশির কুমার পালকে দিয়ে আমার নেতাকর্মীদের অহেতুক গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়ে মাঠ ছাড়া করতে চাইছেন। তিনি আরও বলেন, “পুলিশের কাছে অবৈধ অস্ত্র আছে, ওরা তা বিএনপি নেতাদের পকেটে দিয়ে মামলা দেয়”।
পুলিশকে আওয়ামী লীগের দালালি ছাড়ার হুমকি দিয়ে বলেন, দেশের জনগন একদিন পুলিশকে দাঁত ভাঙ্গা জবাব দিবে। এর আগে শনিবার বিকাল ৪টার দিকে উজিরপুর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আল আমিন বিএনপির নেতা টুলুকে বাসা থেকে ওসি সাহেব কথা বলবেন বলে থানায় ডেকে নিয়ে যায়। পরে সন্ধ্যায় তাকে গত ২১ অক্টোবর উপজেলার শিকারপুর ইউনিয়নের সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের আঙিনায় বোমা বিস্ফোরণ ও অবিস্ফোরিত বোমা উদ্ধার মামলার অজ্ঞাত আসামী দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক বিএনপির প্রার্থী সরদার সরফুদ্দিন আহম্মেদ সান্টু নিজে নেতাকর্মীদের নিয়ে সহকারী রির্টানিং কর্মকর্তার কাছে ওসির বিরুদ্ধে মৌখিকভাবে অভিযোগ করেন।
এ ব্যাপারে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল জানান, বিএনপি নেতা টুলুকে বিস্ফোরক মামলায় গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মাসুমা আক্তার জানান, আমি এখনও এ ধরনের ঘটনার কোনো লিখিত অভিযোগ পাইনি।অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।
শাহ্ মুহাম্মদ সুমন রশিদ/আর বি

০১৭১০-২৫১০৮৩
১৬/১২/১৮

Comments are closed.