rockland bd

‘মুক্তিযুদ্ধের চেতনা ও জঙ্গিবাদ-মাদক মুক্ত সমাজ গড়ার প্রত্যয়’

0

ফরিদপুর প্রতিনিধি
সোমবার, বাংলাটুডে টোয়েন্টিফোর
মুক্তিযুদ্ধের চেতনা ও মাদক মুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে দিন ব্যাপী নানা কর্মসূচিতে ফরিদপুরে মহান বিজয় দিবস গতকাল পালিত হয়েছে।
ভোরে সূর্যোদয়ের প্রাক্কালে পুলিশ লাইনে ৩১ তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।এছাড়া সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনশীর্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল আটটায় শহরের গোয়ালচামট এলাকার শহীদ স্মৃতি ফলকে সর্ব প্রথম স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া পুষ্পমাল্য অর্পণ করেন। পরে জেলা প্রশাসন,পুলিশ বিভাগ,আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানান। পরে বিজয় শোভাযাত্রা বের করা হয়। এর আগে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও শহীদের আত্বার শান্তির জন্য দোয়া করা হয়। এদিকে বিজয় দিবস উপলক্ষে র‌্যালী করেছে সোনালী ব্যাংক ফরিদপুর অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীগণ। র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ব্যাংক এর হল রুমে। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেনারেল ম্যানেজার মো. আব্দুল আজিজ, ডিজিএম নীরেন্দ্র নাথ দাস, এজিএম শাহাদাত হোসেন লিন্টু, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. বক্তার হোসেন খান, শাহ মো. ইকবাল, মাহফুজুর রহমান মবিন, মো. ফজলুল হক, নাজমুল হাসান প্রমুখ।
এছাড়া দিবসের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে গণকবরে শ্রদ্ধাঞ্জলি, শেখ জামাল স্টেডিয়ামে কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, বিশেষ প্রার্থনা, চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
আর বি

Comments are closed.