rockland bd

মধুখালীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

0

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি
রবিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর
আজ রোববার ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন এর আয়োজনে সুর্য্যদয়ের আগে ৩১বার তোপধ্বনির মাধ্যমে বিজয়ের শুভ সুচনা, ভোর সাড়ে সাতটায় বীর শ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত।
সকাল সাড়ে ৮টায় মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, পুলিশ, আনসার ও ভিডিপি এবং উপজেলা ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে কুচকাওয়াজ এবং ডিসপ্লে প্রদর্শন। সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান মো. আজিজুর রহমান মোল্যা। সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা মনোয়ার ও থানা অফিস ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান। উপস্থিত অতিথি ও সুধী জনের উদ্দ্যেশে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো.মোস্তফা মনোয়ার।
সকাল ৯টায় স্কুল, মাদ্রাসা, কলেজের ছাত্রছাত্রীদের অংশ গ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা এবং বিকাল ৩টায় মহিলাদের প্রীতি ফুটবল ও স্থানীয় সুধীজন, মুক্তিযোদ্ধা ও উপজেলা প্রশাসন এর মধ্যে ফুটলবল প্রতিযোগিতা এবং সন্ধায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এছাড়া এর আগে রবিবার সকাল ৮টায় উপজেলা আ‘লীগ ও তার অঙ্গসংগঠন, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতির জনক বঙ্গবন্ধু স্মৃতি মোড়ালে পুষ্পমাল্য অর্পন করা হয়। শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ১মিনিট নিরবতা পালন এবং মোনাজাত করা হয়।
বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলার প্রায় সাড়ে তিন শতাধিক বীরমুক্তিযোদ্ধাদের সংবধর্না প্রদান এবং ‘সুখী, সম্মৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মনোয়ারের সভাপতিত্বে ও সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা অধীর কুমার বিশ্বাসের সঞ্চালনায় মুক্তিযোদ্ধাদের সংবর্র্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন মধুখালী থানা ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মো. খুরশীদুল আলম, শেখ আব্দুল ওহাব, জেলা পরিষদের সদস্য ও মহিলা আ‘লীগের সভাপতি সুরাইয়া সালাম প্রমুখ। অনুষ্ঠানে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
শাহজাহান হেলাল/আর বি

Comments are closed.