rockland bd

নীলফামারীতে মহান বিজয় দিবস উদযাপিত

0

নীলফামারী প্রতিনিধি
রবিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর
নীলফামারীতে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। আজ সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় মহান বিজয় দিবসের আনুষ্ঠানিকতা।
এর পর শহরের চৌরঙ্গী মোড়স্থ স্বাধীনতা অম্লাণ স্মৃতি স্তম্ভ পাদদেশে মহান শহীদদের আতœার প্রতি শ্রদ্ধা জানিয়ে সেখানে রাষ্ট্রের পক্ষে পুস্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন। একই সময় সেখানে পুস্পমাল্য অর্পণ করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ড, পুলিশ প্রশাসেন পক্ষে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান জয়নাল আবেদীন, পৌর পরিষদের পক্ষে মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন, জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ মুক্তিযুদ্ধের চেতনার বিভিন্ন রাজনৈতিক দল, উদীচী শিল্পী গোষ্ঠেী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, প্রথম আলো বন্ধুসভা, প্রেসক্লাব, নীলসাগর গ্রুপসহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে। শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।
সকাল নয়টায় নীলফামারী হাই স্কুল মাঠে জাতীয় পতাকা উত্তোলণ করেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন।
এরপর সমাবেশ ও কুচকাওয়াচ পরিদর্শণ করেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন। পরে সেখানে বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের দলগুলো শারীরিক কসরত প্রদর্শণ করে। শেষে সেখানে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র ও চলচ্চিত্র প্রদর্শণ করা হয়।
বাদ জোহর জাতির শান্তি ও শহীদের আত্মার শান্তি কামনায় ধর্মী উপসানালয়ে বিশেষ প্রর্থণা অনুষ্ঠিত হয়।
এছাড়া দিবসটিতে মুক্তিযোদ্ধা সংবর্ধণা, হাসপাতাল, জেলখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন, বিভিন্ন প্রতিষ্ঠানে শিশু ও মহিলাদের ক্রীড়া, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচ,আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বি. কে. চক্রবর্র্তী/আর বি

Comments are closed.