rockland bd

নির্বাচন কমিশন সম্পূর্ণ অযোগ্যতার পরিচয় দিচ্ছে: ফখরুল

0

ডেস্ক প্রতিবেদন
রবিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর
নির্বাচনী প্রচারণায় একের পর এক হামলা এবং পুলিশের ধরপাকড় ও মামলার কথা উল্লেখ করে রবিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, লেভেল ফ্লেয়িং ফিল্ড (সমান সুযোগ) তৈরিতে নির্বাচন কমিশন সম্পূর্ণ অযোগ্যতার পরিচয় দিচ্ছে।
‘প্রতিদিন বিরোধী দলীয় নেতাকর্মী, ঐক্যফ্রন্ট ও জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে আক্রমণ করা হচ্ছে, হামলা করা হচ্ছে, খুন করা হচ্ছে-গুলি চালানো হচ্ছে। আর এ ক্ষেত্রে সরকার অগ্রণী ভূমিকা পালন করছে। নির্বাচন কমিশনও সম্পূর্ণ অযোগ্যতার পরিচয় দিচ্ছে’, বলেন ফখরুল।
রবিবার মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
বিএনপি মহাসচিব আরও বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার পক্ষ থেকে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আমরা জাতীয় স্মৃতিসৌধে এসেছি। দুর্ভাগ্য আামাদের, আজকের এই দিনে জাতি বিজয়ের আনন্দ উপভোগ করতে পারছে না।
তিনি বলেন, আজকের এইদিনে অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে বলতে হচ্ছে, আমরা গণতন্ত্র থেকে বঞ্চিত হয়েছি। সেই গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াই-সংগ্রাম চলছে-চলবে।
ফখরুল বলেন, জাতীয় সংসদ নির্বাচন ঘোষণা করা হয়েছে। সেই নির্বাচনকে একটা প্রহসনে পরিণত করার জন্যে সরকার যে হামলা-অত্যাচার ও নিপীড়ন চালাচ্ছে, তাতে করে এই নির্বাচন এখন একটা প্রহসনের নির্বাচনে পরিণত হয়েছে। আর নির্বাচন কমিশনও সম্পূর্ণ অযোগ্যতার পরিচয় দিচ্ছে।
এসময় বিএনপির স্থায়ী কিমিটির সদস্য নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, সরকার নির্বাচনের পরিবেশ নষ্ট করতে চাইছে। কিন্তু জনগণ প্রতিহত করা শুরু করেছে। আগামী দিনে জনগণ সরকারের সকল অপচেষ্টা ব্যর্থ করে দিয়ে ৩০ ডিসেম্বরের নির্বাচনে জোটকে-ধানের শীষকে বিজয়ী করবে।
তিনি বলেন, দেশে জোট ও ঐক্যফ্রন্টের নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবো। আমাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবো।-ইউএনবি
এবিএস

Comments are closed.