rockland bd

ফরিদপুরে আওয়ামী লীগ নেতা মামুন হত্যার প্রতিবাদে সভা

0

ফরিদপুর প্রতিনিধি
শনিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর
ফরিদপুরের সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গিতে আওয়ামী লীগ নেতা ইউসুফ আল মামুনকে হত্যার প্রতিবাদে ফরিদপুরে সমাবেশ করেছে আওয়ামী লীগ।
গতকাল শুক্রবার বিকেলে কোতয়ালী থানা আওয়ামী লীগের উদ্যোগে ফরিদপুর প্রেসক্লাব চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্যা।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ল্কোমান হোসেন মৃধা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান খন্দকার লেভী, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, কোতয়ালী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামচুল আলম চৌধুরী, অ্যাড. অনিমেষ রায়, অ্যাড. স্বপন পাল, নিহতের ভাই সোহরাব বেপারী প্রমুখ। এসময় ফরিদপুরে পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তাগণ বলেন, নির্বাচনের পরিবেশকে বিগ্নিত করার জন্য বিএনপি ফরিদপুরে সন্ত্রাস সৃষ্টি করেছে। তাদের নেতা নর্থচ্যানেল ইউনিয়নে গিয়ে বাঁশের লাঠি তৈরি করে আওয়ামী লীগ নেতাদের উপর হামলার নির্দেশ দিয়েছিলো। এর জের ধরে তারা আওয়ামী লীগ নেতা ইউসুফ আল মামুনকে হত্যা করেছে। বক্তাগণ এই হত্যা মামলার সাথে জড়িত সকল আসামীকে দ্রæত গ্রেফতারের জোর দাবি জানান। সমাবেশে নিহত ইউসুফ আল মামুনের ভাই সোহরাব বেপারী কান্না জড়িত কন্ঠে তার ভাইয়ের হত্যাকারীদের বিচার দাবি করেন।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মীরা ।
উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধায় সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইউসুফ আল মামুন নিহত হন। এ ঘটনায় বিএনপির ৪০ জন নেতাকর্মীর নামোল্লখ সহ অজ্ঞাত আরো আসামীদের বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলায় শুক্রবার পর্যন্ত ১৮ জনকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে।
কে এম রুবেল/আরবি

Comments are closed.