rockland bd

প্রস্তুতি ম্যাচে ফ্রান্সের বড় জয়

0

ক্রিড়া ডেস্ক :
বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে ফেভারিট ফ্রান্স। প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালাই করার কাজটা ভালো মতোই করেছে দিদিয়ের দেশামের ফ্রান্স। বিশ্বকাপে সুযোগ না পাওয়া ইতালিকে হারিয়েছে ৩-১ গোলে। ফ্রান্সের হয়ে গোল পেয়েছেন স্যামুয়েল উমতিতি, আতোয়া গ্রিজম্যান ও উসমান ডেম্বেলে। ইতালির হয়ে গোল করেন বোনুচ্চি।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা দিদিয়ের দেশাম্পের দল এগিয়ে যায় ৮ মিনিটে। ফরাসিদের লিড এনে দেন বার্সেলোনার ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। ২৯তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ফ্রান্সের তারকা ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যান। লিড দ্বিগুণ হয় ফরাসিদের। তবে এর সাত মিনিট পরে ইতালির হয়ে এক গোল শোধ করে লিওনার্দো বোনুচ্চি।

দ্বিতীয়ার্ধের খেলাটা বরং যেন কিছুটা একপেশে হয়ে পড়ে। ম্যাচে সম্পূর্ণ আধিপত্য নিয়ে নেয় দিদিয়ের শিষ্যরা। ৬৫ মিনিটে ডি-বক্স থেকে কোনাকুনি শটে তৃতীয় বারের জন্য বল ইতালির জালে জড়িয়ে দেন দেমবেলে।

১৬ই জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ফ্রান্সের বিশ্বকাপ মিশন। ‘সি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ পেরু ও ডেনমার্ক।

এদিকে, কলম্বিয়ার বিপক্ষে গোল শুন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সালাহ’র মিশরকে। সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। চেক রিপাকলিককে তারা হারিয়েছে ৪-০ ব্যবধানে। এশিয়ার দল দক্ষিণ কোরিয়া ৩-১ গোলে হেরেছে বসনিয়া-হার্যেগোভিনার কাছে।

বাংলাটুডে/আর এইচ

Comments are closed.