rockland bd

কাউনিয়ায় বাঁধের রাস্তার গাছ অবাধে চুরি, কর্তৃপক্ষ নিরব

0

কাউনিয়ায় বাঁধের রাস্তার গাছ অবাধে চুরি, কর্তৃপক্ষ নিরব

কাউনিয়া রেংপুর) প্রতিনিধি
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
কাউনিয়া উপজেলার তিস্তা নদীর ডানতীর বাঁধের রাস্তার দুই ধারের গাছ প্রকাশ্য অপ্রকাশ্যে, দিনে রাতে চুরি করে কেটে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা আর কর্তৃপক্ষ এ বিষয়ে নিরব।
সরেজমিনে কাউনিয়া উপজেলার বাঁধের রাস্তা এলাকা ঘুরে দেখা গেছে, পানি উন্নয়ন বোর্ড বাঁধ সংস্কার করার জন্য বাঁধে আশ্রিত ও দখলদারদের জায়গা ছেড়ে দেয়ার জন্য দফায় দফায় নোটিশ প্রদান করেছে এবং সর্বশেষ বাড়ি ঘর সরিয়ে নেয়ার জন্য মাইকিং করে।
মাইকিং করার পর বাঁধে আশ্রিতরা তাদের রোপন করা গাছ ও বাঁশ কেটে জায়গা খালি করতে দেখা গেছে। কিন্তু বাঁধ নির্মানের পর সরকার কর্তৃক সেই সময় বাঁধে গাছ রোপন করা হয়। সেই গাছগুলো দীর্ঘ দিনে বড় হয়ে এক একটি গাছের আনুমানিক মূল্য ২০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত হয়। আর এই গাছ গুলো দুর্বৃত্তরা কারও কোন প্রকার অনুমতি ছাড়াই কেটে নিয়ে যাচ্ছে।
আর কর্তৃপক্ষ বিষয়টি জেনেও না জানার ভান করছে।
সরকারী সম্পদ এভাবে খোয়া যাচ্ছে অথচ কোন প্রকার ব্যবস্থা গ্রহণ না করায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে কাউনিয়া থানা অফিসার ইনচর্জ আজিজুল ইসলাম গদাই এলাকা থেকে চুরি করে নিয়ে যাওয়া একটি বিশাল গাছের কিছু ডাল আটক করে থানায় নিয়ে আসেন।
তিনি জানান, পানি উন্নয়ন বোর্ডের কর্তুপক্ষ অভিযোগ দায়ের করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
নির্বাহী অফিসার এসএম নাজিয়া সুলতানা জানান, বিষয়টি আমি দেখছি পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে বিশাল একটি কাটা গাছ বাঁধের রাস্তায় পরে আছে। এলাকাবাসী গাছ খেকো দুর্বৃত্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে।

সারওয়ার আলম মুকুল/আর এইচ

Comments are closed.