rockland bd

ইবির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0

ইবির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইবি সংবাদদাতা
বৃহস্পতিবার, বাংলাটুডে টুয়েন্টিফোর:
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্যাপিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী। ৪০তম বছরে পদার্পণ উপলক্ষে পতাকা উত্তোলন, র‌্যালী, এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা কর্মসূচী হাতে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে শান্তি ও সমৃদ্ধির প্রতীক বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-রশীদ আসকারীর নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়।
এসময় আনন্দ শোভাযাত্রায় প্রো-ভিসি প্রফেসর শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। র‌্যালীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, ইবি ল্যাবরেটরি স্কুলসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন তাদের নিজ নিজ ব্যানারে অংশ গ্রহণ করে।

এর আগে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশীদ আসকারী জাতীয় পতাকা ও প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন ঘোষণা করেন। এদিকে একই সময়ে প্রতিটি আবাসিক হলের প্রভোস্টগণ নিজ নিজ হলে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন।
র‌্যালী শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন বিশ্ববিদ্যালয় প্রশাসন । পরে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. রেজওয়ানুল ইসলামের সভাপতিত্বে এবং ‘ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শাহিদা আকতার আশার সঞ্চালনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশীদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান শাহিন, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা এবং সম্মানিত অতিথি হিসেবে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

শাহরিয়ার কবির/আর এইচ

Comments are closed.