rockland bd

মিশেল ওবামার বই: প্রকাশের ১ সপ্তাহেই ১.৪ মিলিয়নের বেশি কপি বিক্রি

0

সাবেক মার্কিন ফার্স্ট লেডি আত্মজীবনীমূলক বই ‘বিকামিং’। ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামার আত্মজীবনীমূলক বই ‘বিকামিং’। ক্রাউন প্রকাশনী সংস্থা এসোসিয়েট প্রেসকে জানায়, গত ১৩ নভেম্বর সাবেক ফার্স্ট লেডির বইটি প্রকাশ হওয়ার পর থেকে গত সাত দিনে যুক্তরাষ্ট্র ও কানাডায় ১.৪ মিলিয়নের বেশি কপি বিক্রি হয়েছে। প্রিন্ট ও ডিজিটাল দুই ফরম্যাটেই পাওয়া যাচ্ছে বইটি।
খুচরা বিক্রেতাদের চাহিদার ওপর ভিত্তি করে, উত্তর আমেরিকায় তিন মিলিয়ন হার্ডকপি ছাপা হয়েছে। প্রকাশিত হওয়ার প্রথম দিনেই বইটির সাত লাখ ২৫ হাজারের বেশি কপি বিক্রি হয়েছে, যা এ বছরে প্রথম দিনে বিক্রিত বইয়ের সংখ্যার দিক দিয়ে বৃহত্তম।
ক্রাউন প্রকাশনী আরও জানায়, ‘বিকামিং’ বর্তমানে যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, হল্যান্ড, স্পেন, ডেনমার্ক এবং ফিনল্যান্ডে প্রাপ্তবয়স্কদের এক নম্বর নন-ফিকসন বইতে পরিণত হয়েছে। জার্মানিতে ইতিমধ্যে বইটির প্রায় দুই লাপ কপি বিক্রি হয়েছে, ফলে আরও এক লাখ কপি দ্বিতীয় মুদ্রণ করা হচ্ছে। যুক্তরাজ্যে বইটির মোট পাঁচ লাখ ৭৫ হাজার কপি ছাপিয়েছে ভাইকিং প্রকাশনী সংস্থা। হল্যান্ডে ডাচ ভাষায় প্রকাশ করা হয়েছে বইটি। যা নেদারল্যান্ডে সর্বোচ্চ বিক্রিত বইয়ে পরিণত হয়েছে।
মিশেল ওবামার ‘বিকামিং’ বইটিতে শিকাগোর সাউথ সাইড থেকে একটি মেয়ের হোয়াইট হাউজে উঠে আসার চ্যালেঞ্জিং গল্প তুলে ধরা হয়েছে।
প্রসঙ্গত, ২০০৩ সালে সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনের আত্মজীবনী বই ‘লিভিং হিস্টোরি’ প্রথম সপ্তাহে প্রায় ছয় লাখ কপি বিক্রি হয়েছিল।-ইউএনবি
এবিএস

Comments are closed.