rockland bd

রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ

0

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন তিন বাহিনীর প্রধানগণ। ছবি : বাসস

বাসস

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে গতকাল বঙ্গভবনে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সাক্ষাৎ করেছেন তিন বাহিনীর প্রধানগণ। বৈঠককালে রাষ্ট্রপতি দিবসটি উপলক্ষে সশস্ত্র বাহিনী ও তাঁদের পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।

সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে যাত্রা শুরু করা সশস্ত্র বাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষায় এবং আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিত করতে খুবই ইতিবাচক ভূমিকা রাখছে।’

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে তিন বাহিনীর সদস্যরা আগামী দিনগুলোতে তাদের উন্নয়ন কৌশল অব্যাহত রাখবেন।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল এম. নিজামউদ্দিন আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মসিউজ্জামান সেরনিয়াবাত তাদের নিজ নিজ বাহিনীর কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর সদস্যদের আত্মত্যাগের কথা স্মরণ করে বলেন, তাঁদের কর্মকান্ড ১৯৭১ সালে চূড়ান্ত বিজয় ত্বরান্বিত করেছে।

রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে এই দিনে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনী পাকিস্তানি দখলদার বাহিনীর বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণ শুরু করে। স্বাধীনতার পর থেকে প্রতিবছর দিনটি সশস্ত্র বাহিনী দিবস হিসাবে পালিত হচ্ছে।

Comments are closed.