rockland bd

কাশ্মীরে সেনাশিবিরে সশস্ত্র হামলায় ৩ সৈন্যসহ নিহত ৫, স্বাধীনতাকামী নেত্রী গ্রেপ্তার

0

বাংলাটুডে২৪
২৭ এপ্রিল ২০১৭
ভারত-নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে আজ বৃহস্পতিবার ভোরে উগ্রপন্থীদের হামলায় তিন সৈন্য নিহত হয়েছেন। সৈন্যদের পাল্টা আক্রমণে নিহত হয়েছেন দুই বিচ্ছিন্নতাবাদীও।
এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, কাশ্মীরের কুপওয়াড়ার চোকিবল এলাকার সেনাছাউনিতে এই সন্ত্রাসী হামলা চালানো হয়। হামলায় একজন মেজর, এক কমিশন অফিসার ও এক জওয়ান নিহত হন। আজ বৃহস্পতিবার ভোররাত চারটা নাগাদ অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত চার আত্মঘাতী উগ্রপন্থীর একটি দল অতর্কিতে এই সেনাশিবিরে হামলা চালায়। নিয়ন্ত্রণরেখা থেকে পাঁচ কিলোমিটার দূরে থাকা এই সেনাশিবিরে হামলা হয়। প্রায় চার ঘণ্টা ধরে গোলাগুলি চলে।
এই ঘটনায় আহত হয়েছেন ছয়জন সৈন্য। সৈন্যদের পাল্টা গুলিতে নিহত হয়েছেন দুই বিচ্ছিন্নতাবাদীও। বাকি দুজনের খোঁজে চিরুনি তল্লাশি শুরু হয়েছে গোটা এলাকায়। ধারণা করা হচ্ছে, বিচ্ছিন্নতাবাদীরা জৈশ-ই-মহম্মদের সদস্য। তবে এটি আত্মঘাতী হানা কি না, সে বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি সেনার তরফ থেকে।
অন্যদিকে জননিরাপত্তা আইনে ফের গ্রেপ্তার হয়েছেন কাশ্মীর উপত্যকার স্বাধীনতাকামী নেত্রী আয়েশা আনদ্রাবি।
কাশ্মিরে হামলার পরপরই গ্রেপ্তার করা হয়েছে আয়েশা আনদ্রাবিকে।
দুখতরান এ মিল্লাত (Dukhtaran-e-Millat) নামে একটি সংগঠনের প্রধান আয়েশা। হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানির নিহতের পর তীব্র ভারত বিরোধী অবস্থান নিয়েছিলেন আয়েশা। তখনো তাকে গ্রেপ্তার করেছিল জম্মু-কাশ্মীর পুলিশ।
উপত্যকায় ক্রমাগত বেড়ে চলা আন্দোলনের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে আলোচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। স্বাধীনতাকামীদের সঙ্গেও আলোচনা করতে আগ্রহী পিডিপি নেত্রী তথা জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী।
এসবের মাঝেই নেত্রী আয়েশা আনদ্রাবিকে গ্রেপ্তারের ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যদিও কুপওয়ারা সেনা ছাউনিতে হামলার পর রাজ্যে জারি হয়েছে আরো কড়া সতর্কতা।

Comments are closed.