rockland bd

কলকাতার বইমেলায় জাকির নায়েকের বই কেনার হিড়িক

0

বাংলাটুডে২৪
২৯ জানুয়ারি ২০১৭,রবিবার
কলকাতার আন্তর্জাতিক বইমেলায় প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ জাকির নায়েকের বই ব্যাপক বিক্রি হচ্ছে। বিজেপি সরকার তার পিস টিভি এবং তার এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন নিষিদ্ধ করলেও সাধারণ মানুষ তার বক্তব্য ব্যাপকভাবে গ্রহণ করছে।
কলকাতাভিত্তিক একটি অনলাইন মিডিয়া জানিয়েছে, চলতি মাসের ২৫ তারিখ থেকে বাইপাসের ধারে মিলন মেলায় শুরু হয়েছে কলকাতা বইমেলা। ৪১ তম এই আন্তর্জাতিক বইমেলার ৪৬৩ নম্বর স্টলে বিক্রি হচ্ছে জাকির নায়েকের বক্তব্য সংবলিত নানা বই। বইগুলো প্রকাশ করেছে পিস টিভি। এই পিস টিভি পরিচালনা করতো জাকিরের সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন। ঢাকার গুলশান হামলার পর থেকে ভারত এবং বাংলাদেশে বন্ধ করে দেয়া হয়েছে পিস টিভির সম্প্রচার। অভিযোগ ছিল ঢাকার গুলশনের হামলাকারীরা ডাঃ জাকির নায়েকের বক্তব্য শুনে প্রভাবিত হয়ে সন্ত্রাসে লিপ্ত হয়েছিল।
পিস টিভির মাধ্যমে সম্প্রচার করা হতো জাকিরের নানাবিধ বক্তব্য। হিন্দি বাংলাসহ আরো কয়েকটি ভাষায় সম্প্রচারিত হতো পিস টিভির অনুষ্ঠান। টিভি বন্ধ করে দেয়া হয়েছে।
তবে বইয়ের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে জাকিরের বক্তব্যের ভিডিও সংবলিত সিডি এবং ডিভিডিও বিক্রি করা হচ্ছে কলকাতা বইমেলার উল্লিখিত স্টলে।
সেই পিস টিভির পিস পাবলিকেশন কর্তৃক প্রকাশিত জাকির নায়েকের নানাবিধ বই অবাধে বিক্রি হচ্ছে কলকাতা বইমেলার ৪৬৩ নম্বর স্টলে। যে বইগুলিতে রয়েছে ধর্ম প্রচারে জাকিরের নানাবিধ কর্মকাণ্ডের কথা। কিভাবে ডাঃ জাকির নায়েক নিজের সংস্থা চালাতেন সেই বিষয়ক বইও পাওয়া যাচ্ছে ওই স্টলে। কিন্তু নিষিদ্ধ সংস্থার বই কেন প্রকাশ্যে বিক্রি করা হচ্ছে? এই প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়েছিল ওই স্টলে কর্তব্যরত এক কর্মীরা কাছে। তার পরিষ্কার জবাব, “সংস্থা নিষিদ্ধ হলেও বই বিক্রিতে কোনো সমস্যা নেই।”

Comments are closed.