rockland bd

কালকিনি মেয়রের বিরুদ্ধে সওজের জমি দখলের অভিযোগ

0

রিপনচন্দ্র মল্লিক, মধ্যাঞ্চল প্রতিনিধি

মাদারীপুরের কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকায় সড়ক ও জনপথের (সওজ) কোটি টাকা মূল্যের জায়গা দখল করে অবৈধভাবে মার্কেটের নির্মাণ কাজ করার অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

স্থানীয় ও সওজ সূত্রে জানা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কের কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকায় সড়ক ও জনপথ বিভাগের বিপুল পরিমাণ সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণ কাজ করছে কালকিনি পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন।

সরেজমিন দেখা গেছে, মহাসড়কের পাশের বিপুল পরিমাণ জমিতে বালু ফেলে পাকা স্থাপনার নির্মাণ কাজ চলছে। একাধিক স্থানীয়রা জানান, আওয়ামী লীগ নেতা এনায়েত হোসেন হাওলাদার এবং জেলা পরিষদের সদস্য মীর মামুন বালু ফেলে সরকারি জায়গায় পাকা স্থাপনা নির্মাণ করছেন। তবে সড়ক ও জনপদ বিভাগ থেকে স্থাপনা নির্মাণে বাধা দিলেও কর্ণপাত করছেন না বলে অভিযোগ সওজের। মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো.বারী খান জানান, পৌর মেয়র এনায়েত হোসেন আমাদের কাছে জমি বরাদ্ধের জন্য আবেদন করেছিল। কিন্তু জমি বরাদ্ধের বিষয়টি আইন বর্হিভুত হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ থেকে তাকে জমি বরাদ্ধ দেয়া হয়নি। তারপরও সেখানে স্থাপনা নির্মাণ শুরু করলে আমরা বাধা দিয়েছি। থানায় জিডি করেছি। শুনেছি তারপরও স্থাপনা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন মেয়র এনায়েত হোসেন। বিষয়টি আমরা উর্ধতন কর্তৃপক্ষকেও জানিয়েছি। নির্মাণ কাজ না থামালে প্রয়োজনে মামলা করবো। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয়রা জানান, পৌর মেয়র এনায়েত হোসেন তার নিজ ক্ষমতার প্রভাব খাটিয়ে কয়েক কোটি টাকা মূল্যের সরকারী জমি দখল করে মার্কেট নির্মাণ কাজ শুরু করেন। মার্কেট নির্মিত হলে ভুরঘাটা বাস স্ট্যান্ডের জায়গা সংকুচিত হবে। এতে করে জনসাধারণের ভোগান্তি হবে। নষ্ট হবে সরকারী জমি। তবে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করে মার্কেট নির্মাণের বিষয়টি পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন অস্বীকার করেছেন। তিনি বলেন, স্থানীয় এক নেতা মার্কেট নির্মাণের জন্য জমি বরাদ্ধ চেয়ে আবেদন করেছিল। কিন্তু সড়ক ও জনপথ বিভাগ থেকে জমি বরাদ্ধ দেয়া হয়নি। তাই নির্মাণ কাজ বন্ধ রয়েছে। একটি রাজনৈতিক মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি কোন মার্কেট নির্মাণের সাথে সম্পৃত্ত নই। সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, কালকিনি মেয়র এনায়েত হোসেন হাওলাদার সড়ক ও জনপথ বিভাগের কাছে তিনি নিজ নামে জমি বরাদ্ধের জন্য আবেদন করেছেন। সেই আবেদন না মঞ্জুর হয়েছে।

আর বি

Comments are closed.