rockland bd

কাউনিয়ায় পাকা সেতুর দুই পাশে মাটি নেই জনদুর্ভোগ

0

কাউনিয়ায় পাকা সেতুর দুই পাশে মাটি নেই জনদুর্ভোগ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি, বাংলাটুডে টোয়েন্টিফোর-
কাউনিয়ায় বিগত বন্যায় পাকা সেতুর দুই পাশে মাটি সরে গিয়ে খাদের সৃষ্টি হয়েছে। স্থানীরা নিজ উদ্যোগে অল্প কিছু মাটি ফেলে কোন রকমে পথচারী চলাচলের ব্যবস্থা করলেও যানবাহন চলাচল করতে না পরায় চরম জনদুর্ভোগ পোহাতে হচ্ছে এলাবাসীর।
সরেজমিনে গিয়ে দেখা গেছে বকুলতলা জামেরতল বাজার হতে ঠাকুরদাস গ্রামের পাটয়াটারী দাখিল মাদ্রাসা হয়ে একতা হাটে যাওয়ার রাস্তায় মরা তিস্তা নদীর উপর এক যুগ আগে প্রায় ৮লাখ টাকা ব্যায়ে একটি পাকা সেতু নির্মান করা হয়।
বিগত বন্যায় সেতুর দুই পাশের মাটি সরে যাওয়ায় গভীর খাদের সৃষ্টি হয়ে পথচারীদের চলাচল বন্ধ হয়ে যায়।
স্থানীয় লোকজন সেতুর দু’পার্শ্বে মাটি ভরাটের জন্য ইউপি সদস্য ও চেয়ারম্যান কে আবেদন জানিয়ে কোন কাজ না হওয়ায় তাঁরা নিজ উদ্যোগে কিছু মাটি ফেলে কোন রকমে চলাচলের ব্যবস্থা করে।
ওই সেতু দিয়ে বর্তমানে কোন যানবাহন চলাচল করতে না পারায় কৃষি পন্যসহ মালামাল পারাপারে সাধারন মানুষ কে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়াও সেতুটি রাস্তার প্রস্ততার চেয়ে চিকন হওয়ায় গাড়ী যাওয়ার সময় সেতুর রেলিং ভেঙ্গে গিয়ে মরণ ফাঁদে পরিনত হয়েছে।
সেতুটি মেরামত না করায় স্কুল কলেজ মাদ্রাসা গামী ছাত্র-ছাত্রীসহ হাট-বাজার করতে আসা জনগণ কে চরম বিরম্বনায় পড়তে হচ্ছে। হারাগাছ ইউপি চেয়ারম্যান রকিবুল হাসান পলাশ জানান, কয়েক দিনের মধ্যে সেতুর দু’পার্শ্বে মাটি ভরাটের কাজ ও মেরামত করা হবে।

সারওয়ার আলম মুকুল/আর এইচ

Comments are closed.