rockland bd

বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত : ফখরুল

0

লালমনিরহাট | ১৫ নভেম্বর ২০১৬,মঙ্গলবার

জাতীয় নির্বাচনে যেতে বিএনপি প্রস্তুত উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ জন্য যোগ্য নির্বাচন কমিশন গঠন এবং নির্বাচনের সময় ক্ষমতা থেকে আওয়ামী লীগকে সরে যেতে হবে।
আজ মঙ্গলবার লালমনিরহাটে শহীদ আবুল কাশেম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে অংশ নিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মির্জা ফখরুল। এ সময় তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু ও কেন্দ্রীয় কমিটির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রেজওয়ানুল হক।
মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে নির্বাচনের মাধ্যমেই রাষ্ট্রক্ষমতায় যেতে হয় বলে বিএনপি বিশ্বাস করে। বিএনপি সব সময়ই নির্বাচনে যেতে প্রস্তুত। তবে সে জন্য ক্ষেত্র তৈরির পাশাপাশি যোগ্য নির্বাচন কমিশন গঠনসহ নির্বাচনকালীন ক্ষমতা থেকে আওয়ামী লীগকে সরে যেতে হবে। কিন্তু ক্ষমতাসীন দলটি সব সময়ই চায় এককভাবে নির্বাচন করতে, ক্ষমতায় যেতে এবং দেশ চালাতে।’
জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, ‘এ নির্বাচনে অংশগ্রহণ করা না করা একই বিষয়। কারণ এই নির্বাচনে যাঁরা ভোট দেবেন, তাঁরা জোর করেই নির্বাচিত হয়েছেন। তবে বিএনপি এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।’
মির্জা ফখরুল দাবি করেন, নাসিরনগরে হামলা, গোবিন্দগঞ্জে সাঁওতালদের উচ্ছেদসহ বিভিন্ন সাম্প্রদায়িক হামলার অধিকাংশতেই আওয়ামী লীগ জড়িত। এটা জঘন্যতম অপরাধ। বাংলাদেশের সাম্প্রতিক সম্পর্ক বিনষ্ট করতেই এসব করা হচ্ছে।
বিএনপি নেতা বলেন, গণবিচ্ছিন্ন হয়ে যাওয়ার কারণেই রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো ব্যবহার করে বিরোধী দলের কর্মসূচি পালনে বাধা দেওয়া হচ্ছে। তিনি বলেন, ‘এত কিছুর পরও বিএনপির সব নেতাকর্মী এখনো চাঙা আছে এবং তারা ভবিষ্যতে আরো চাঙা হয়ে উঠবে। তখন আওয়ামী লীগ আর আমাদের আটকে রাখতে পারবে না।

Comments are closed.