rockland bd

চারঘাটে হিন্দু বিবাহের নিবন্ধনের সূচনা

0

রাজশাহী প্রতিনিধি, বাংলাটুডে টোয়েন্টিফোর-

জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের হিন্দু বিবাহ নিবন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। হিন্দু বিবাহ নিবন্ধনের সূচনায় প্রধান অতিথি ছিলেন ইউএনও মুহাম্মদ নাজমুল হক। এসময় এসিডির উদ্দ্যেগে ১০টি হিন্দু বিবাহ নিবন্ধন হয়।

আজ সোমবার সকালে রাজশাহী চারঘাট উপজেলায় পরিষদ হল রুমে এই অনুষ্ঠানটি আয়োজন করেছে এ্যাসোসিয়েশন কম্যুনিটি ডেভেলাপমেন্ট (এসিডি) এবং সহযোগিতায় ছিল মানুষের জন্য ফাউন্ডেশন।

উপজেলা ভাইস চেয়ারম্যান তাহমিনা খাতুন এর সভঅপতিত্বে এসময় প্রধান অতিথি বলেন, সকল বিবাহ বন্ধনের নিবন্ধন থাকা উচিত। দেশ আজ উন্নয়ন এবং আধুনকিায়নে বেশ সুনাম অর্জন করছে। প্রত্যেকের উচিত তাদের কর্মকান্ডে কোন ধরনের জটিলতা সৃষ্টি না করে সঠিক পদ্ধতি ব্যবহার করা। চারঘাট উপজেলার হিন্দু বিবাহ নিবন্ধন সূচনা একটি ভাল কাজ। তদুপরি বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে। বর্তমান প্রধান মন্ত্রীও সকলকে সর্তক হতে বলেছেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মফিজুল, মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ, সোসাল সার্পোট কমিটির সভাপতি সাইফুল ইসলাম, চেয়ারম্যান মধু, এসিডির পিসি মোস্তফা কামল, পিএম আলী হোসেন, পিও তাহমিদা খাতুন, হিসাব রক্ষক শহীদুল আলম, পিএফ শাহনা শারমিন,আব্দুল হান্নান ও মিজান, ও মানুষের জন্য ফাউন্ডেশনের কর্মকর্তাসহ ৩৭টি মন্দির কমিটির সভাপতি উপস্থিত ছিলেন।

ওবায়দুল ইসলাম রবি/আর বি

Comments are closed.