rockland bd

নীলফামারী ইপিজেডে শ্রমিক-কর্মচারীদের সন্তানদের জন্য বিদ্যালয় উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0

নীলফামারীর উত্তরা ইপিজেডে শ্রমিক-কর্মচারীদের সন্তানের জন্য নির্মিত বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ

নীলফামারী প্রতিনিধি, বাংলাটুডে টোয়েন্টিফোর-
বৈষম্যহীন শিক্ষা নিরসনের লক্ষ্যে নীলফামারীর উত্তরা ইপিজেডে শ্রমিক-কর্মচারীদের সন্তানের জন্য বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার সকাল ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধন শেষে নীলফামারী উত্তরা ইপিজেডস্থ বেপজা পাবলিক স্কুল এ- কলেজ চত্বরে বেলা তিনটার দিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক এস.এম আখতার আলম মোস্তাফির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেপজার সদস্য ও সরকারের অতিরিক্ত সচিব মো. জিল্লুর রহমান এন.ডি.সি।
এসময় নীলফামারী জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, উত্তরা ইপিজেডের সাবেক মহাব্যবস্থাপক আব্দুস সোবহান, বেপজা নিরাপত্তা ও গোয়েন্দা শাখার উপ-মহাব্যবস্থাপক মেজর মো. রিয়াজ আহম্মেদ সুমন, উত্তরা ইপিজেডের উপ-ব্যবস্থাপক ও বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজের সদস্য সচিব মো. খালেদ মাহমুদ ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোবারক আলী।
উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক এস.এম আখতার আলম মোস্তাফি জানান, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক প্রচেষ্ঠায় নীলফামারীতে স্থাপন করেন উত্তরা ইপিজেডের।
আজ তারই হাত দিয়ে উদ্বোধন হলো উত্তরা ইপিজেডের শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের সন্তানদের জন্য একটি শিক্ষা প্রতিষ্ঠান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বৈষম্যহীন শিক্ষা দূরী করণের লক্ষ্যে উত্তরা ইপিজেডের শ্রমিক কর্মচারী এবং কর্মকর্তাদের সন্তানদের জন্য ২০১৭ সালে উত্তরা ইপিজেডে বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করে বেপজা কর্তৃপক্ষ।
বেপজার নিজস্ব তহবিল থেকে আট কোটি টাকা ব্যয়ে উত্তরা ইপিজেডের ভেতরে ২ দশমিক ৫২ একর জমিতে প্রতিষ্ঠিত স্কুল ও কলেজে ২০১৮ সাল থেকে শিক্ষা কার্যক্রম চালু করা হয়েছে।
বর্তমানে প্রতিষ্ঠানটিকে নার্সারী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের পড়ালেখা চলছে। সেখানে শিক্ষার্থীর সংখ্যা ২২৪ জন অধ্যায়ন করছেন।
এরা সকলেই উত্তরা ইপিজেডের বিভিন্ন কারখানার শ্রমিক-কর্মচারী এবং বেপজার কর্মকর্তা কর্মচারীর ও ইপিজেড এলাকার সাধারণ মানুষের সন্তান।
তিনি আরো জানান, প্রতিষ্ঠানে অধ্যায়নরত শ্রমিক-কর্মচারীর সন্তানদের মধ্য থেকে ১০০জন অতিদরিদ্র শিক্ষার্থীর লেখাপড়ার ব্যয় বহন করবে উত্তরা ইপিজেডের ভেনচুরা লেদার ম্যানুফেকচার বিডি লিমিরটেড ইন্টারন্যাশনাল।
এ ছাড়াও প্রতিষ্টানের বেপজার কর্মকর্তা ও কর্মচারীর সন্তানদের বৎসরিক পাশাপাশি, ইপিজেডের ভ্যানচুড়া নামের একটি কারখানা অতিদরিদ্র ১০০জন শিক্ষার্থীর মাসিক খরচাদী বহন করবে।

বিজয় চক্রবর্তী কাজল/আর এইচ

Comments are closed.