rockland bd

বিকল্প জায়গায় সমাবেশ করা হবে : মির্জা ফখরুল

0

নিজস্ব প্রতিবেদক | নভেম্বর ০৪, ২০১৬
সোহরাওয়ার্দি উদ্যানে সমাবেশের অনুমতি না পাওয়ায় ‘বিকল্প স্থান’-এর জন্য আবেদন জানাবে বিএনপি। আজ শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন।
তিনি বলেন, ‘আজকের এ সিদ্ধান্ত প্রদানের মধ্যে দিয়ে সরকার তাদের স্বরূপ উন্মোচিত করেছে এবং এটা যে একটা একদলীয় সরকার ব্যবস্থা তারা প্রবর্তন করতে চাচ্ছে, তারই প্রতিফলন আমরা এখানে দেখতে পারছি। অজুহাত দেখিয়ে অতীতেও তারা সমাবেশ বন্ধ করেছে, এবারও করলো।’
‘আমরা অবশ্যই বিকল্প জায়গা চাইবো। আশা করছি, সেখানে আমরা সমাবেশ করার অনুমতি পাবো।’
প্রথমে ৭ নভেম্বর ও পরে ৮ নভেম্বর সোহরাওয়ার্দি উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিট পুলিশ কমিশনারের কাছে আবেদন করে বিএনপি। বৃহস্পতিবার ডিএমপির তরফ থেকে জানানো হয় যে, সোহওরায়ার্দি উদ্যানে সমাবেশ করতে দেয়া হবে না।
ব্রাক্ষনবাড়ীয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়ি-ঘরে হামলার প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এটা একটা সুপরিকল্পিত ঘটনা। দেশে যে সাম্প্রদায়িক সম্প্রীতি আছে, তাকে বিনষ্ট করা এবং সেই সাথে একটি মহল যারা বাংলাদেশে সমস্যা তৈরি করতে চায়, এ ধরণের ঘটনাগুলোকে জনগণের যে মূল দাবি গণতন্ত্রের দাবি তার থেকে দৃষ্টি সরিয়ে দিতে চায় তারা এই ধরণের হীন কার্যলাপের সাথে জড়িত হয়েছে।’
নাসিরনগরের ঘটনার সাথে সরকার জড়িত কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, সরকার জড়িত আছে কিনা, এটা তদন্ত ছাড়া বলা যাবে না। আমরা দেখতে পারছি প্রশাসনের যে ব্যবস্থা নেয়া উচিৎ ছিলো, তারা নেয়নি। দেখা গেছে, এ ধরণের ঘটনাগুলো সব সময় একটা মহল বিশেষের উদ্দেশ্যে প্ররোচিত হয়।

Comments are closed.