rockland bd

৭ নভেম্বর সমাবেশে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে: মির্জা ফখরুল

0

ঢাকা । বাংলাটুডে২৪ ডেস্ক :
৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসে উদযানে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ৭ নভেম্বর সমাবেশের জন্য আমরা সোহরাওয়ার্দীনের কর্তৃপক্ষে কাছে অনুমতি চেয়েছি। আমরা প্রত্যাশা ও আশা করছি, আমাদের সমাবেশের জন্য অনুমতি দেওয়া হবে। আমাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টি করবে এবং সমাবেশে কোন বাঁধা দেবে না।
তিনি বলেন, বর্তমান সরকারের মনোভাব হচ্ছে স্বৈরাচারি। তারা ‘সরকার’ একদলীয় শাসন ব্যবস্থার দৃষ্টিভঙ্গি দেখাচ্ছে। তবে আমরা চাই, দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে। মির্জা ফখরুল সরকারকে একদলীয় শাসন ব্যবস্থা থেকে সরে আসার আহ্বান জানান।
বিএনপি মহাসচিব অভিযোগ করেন, সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান চালাচ্ছে। এবং মিথ্যা মামলায় গ্রেফতার করছে। তিনি ৭ নভেস্বরের পূর্বেই বিএনপি বন্দি নেতাকর্মীদের মুক্তির জোর দাবি জানান।
এর আগে মির্জা ফখরুলের সভাপতিত্বে বিএনপির কেন্দ্রীয় এক যৌথসভা অনুষ্ঠিত হয়। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, অ্যাডভোকেট আহমদ আযম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments are closed.