rockland bd

হাইতিতে ৫.৯ মাত্রার এক ভূমিকম্পে অন্তত ১১জন নিহত হয়, আহত হয় ১৩৫

0

বিদেশ ডেস্ক-


হাইতির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয় শনিবার হাইতিতে ৫ দশমিক ৯ মাত্রার এক ভূমিকম্পে অন্তত ১১জন নিহত হয় আহত হয় ১৩৫জন। রবিবার সকালে হাইতির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয় ভূমিকম্পে বাড়িঘর এবং একটি হাসপাতাল ধ্বংশ হয়ে যায়। হাইতির সর্বত্র ভূমিকম্প অনূভুত হয়। পেটিট গোয়াভাতে লোকজন ভীত সন্ত্রস্ত হয়ে রাস্তায় বেরিয়ে যায়।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, পোর্ত দি পাইক্স বন্দর থেকে প্রায় ২০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ভূমিকম্পটি অনুভূত হয়। ভূমিকম্পের গভীরতা ছিল ১১ দশমিক ৭ কিলোমিটার।

উত্তর-পশ্চিমাঞ্চলের পুলিশ প্রধান জ্যাকসন হিলারি জানান, পোর্ত দি পাইক্স বন্দর এলাকায় সাতজনের মৃত্যু হয়েছে। হাইতির স্বরাষ্ট্রমন্ত্রী রেইনাল্ডো ব্রুনেট জানান, গ্রস মর্নে শহরে আরও চারজনের মৃত্যু হয়েছে।

ফরাসি বার্তা সংস্থা এএফপিকে ১১ জনের প্রাণহানির খবর নিশ্চিত করেছেন হাইতি সরকারের মুখপাত্র এডি জ্যাকসন অ্যালেক্সিস। তিনি জানান, দুর্যোগ মোকাবেলায় একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।

২০১০ সালে হাইতিতে ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্পে কয়েক লাখ মানুষের মৃত্যু হয়। সেটির পর শনিবারের ভূমিকম্পটি ছিল সবচেয়ে শক্তিশালী। সূত্র: ভয়েস অব আমেরিকা

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.